বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আমিরাতে দূতাবাসে মিডিয়া উইং চালুর দাবি

আপডেট : ০৩ জানুয়ারি ২০১৯, ২০:২২

সংযুক্ত আরব আমিরাতে প্রায় ৭ লাখ প্রবাসী বাংলাদেশির বসবাস। মধ্যপ্রাচ্যের এই দেশটিতে প্রবাসীদের সেবায় নিয়োজিত রয়েছে সরকারি মিশন আবুধাবি দূতাবাস ও দুবাই এবং  উত্তর আমিরাতের বাংলাদেশ কনস্যুলেট। প্রবাসীদের সেবা ও যাবতীয় তথ্য আদান-প্রদানের সুবিধার্থে এই দুটি মিশনে দ্রুত মিডিয়া উইং চালু করার দাবি জানান বাংলাদেশ প্রেস ক্লাবের নেতারা।

বুধবার রাতে দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খানের সঙ্গে মতবিনিময় সভায় বাংলাদেশ প্রেস ক্লাবের নবগঠিত কমিটির নেতারা এই দাবি জানান।

এ সময় কনসাল জেনারেল সদ্য প্রতিষ্ঠিত প্রবাসী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেস ক্লাবের সব সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বাংলাদেশ প্রেস ক্লাবকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

কনসাল জেনারেল বলেন, ‘বাংলাদেশিদের যেকোনো কল্যাণে বাংলাদেশ প্রেস ক্লাব দূতাবাস ও কনস্যুলেটের সঙ্গে একযোগে কাজ করবে। আবুধাবি, দুবাই ও শারজাহতে বাংলাদেশ সমিতি ও কমিউনিটিকে কাজে লাগিয়ে বাংলাদেশি শিক্ষাপ্রতিষ্ঠানসহ নানা ক্ষেত্রে উন্নয়নের উদ্যোগ নিতে হবে।’

সভায় বক্তব্য দেন কনস্যুলেটের প্রথম সচিব ও দূতালয় প্রধান প্রবাস লামারং। প্রেস ক্লাব নেতাদের মধ্যে বক্তব্য দেন নবনির্বাচিত সভাপতি শিবলী আল সাদিক, সি. সহ-সভাপতি সিরাজুল হক, সহ-সভাপতি শেখ ফয়সাল সিদ্দিকী ববি, সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, সহ-সাধারণ সম্পাদক মোদাচ্ছের শাহ।

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক মামুনুর রশীদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, অর্থ সম্পাদক মহিউল করিম আশিক, সহ-অর্থ সম্পাদক সারোয়ার উদ্দিন রনি, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহজাহান, আইন বিষয়ক সম্পাদিকা সানজিদা ইসলাম, নির্বাহী সদস্য বশিরুজ্জামান, মোহাম্মদ ওসমান ও ইলিয়াস বক্তব্য দেন।

ইত্তেফাক/জেডএইচ