ঢাকা শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫
২৬ °সে

ওয়াশিংটনে বাংলাদেশ দূতবাসে বঙ্গবন্ধু প্রত্যাবর্তন দিবস পালিত

ওয়াশিংটনে বাংলাদেশ দূতবাসে বঙ্গবন্ধু প্রত্যাবর্তন দিবস পালিত
ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। ছবি: সংগৃহীত।

ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাসে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দূতাবাসের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা দূতাবাসে উপস্থিত ছিলেন।

পরে সংক্ষিপ্ত এক আলোচনায় যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন বলেন, 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সবার নায়ক। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে বাঙালি হিসেবে তিনি আমাদের সবাইকে গর্বিত করেছেন। তিনি আমাদের একটি জাতি ও দেশ উপহার দিয়েছেন।'

এছাড়া ওই আলোচনায় ১৯৭২ সালের ১০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাষণের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

এছাড়া আলোচনায়, মোহাম্মদ জিয়াউদ্দিন বাংলাদেশের মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ভূমিকার কথা আলোকপাত করেন এবং বিশ্বব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে নন্দিত তা উল্লেখ করেন।

উল্লেখ্য, পাকিস্তানের বন্দীদশা থেকে ৮ই জানুয়ারি মুক্তি পেয়ে ১০ ই জানুয়ারি ভারতের দিল্লি হয়ে বেলা ১টা ৪১ মিনিটে জাতির অবিসংবাদিত নেতা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন।

ইত্তেফাক/এসআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন