প্রবাস | The Daily Ittefaq

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিনে দোয়া ও মিলাদ

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিনে দোয়া ও মিলাদ
অনলাইন ডেস্ক১৮ মার্চ, ২০১৭ ইং ১৮:৪৫ মিঃ
মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিনে দোয়া ও মিলাদ
মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিনে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে। 
 
শুক্রবার রাতে দেশটির রাজধানী কুয়ালালামপুরের একটি হোটেলে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মদিন উপলক্ষে এ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। 
 
অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন মালেয়শিয়া আওয়ামী লীগ সদস্য শফিকুর রহমান চৌধুরী। দোয়া শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংক্ষিপ্ত আরোচনা সভা শেষে ছাত্রলীগ নেতাদের বঙ্গবন্ধুকে নিয়ে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের রচিত বই উপহার দেন আওয়ামী লীগ নেতারা এবং কেক কেটে জন্মদিন পালন করেন। 
 
বক্তারা বলেন, রাজনৈতিক ২৩ বছরের মধ্যে ১২ বছরের বেশি সময় কারাগারে ছিলেন তিনি। তিনি ছিলেন নির্যাতিত ও নিপীড়িত মুক্তিকামী মানুষের নেতা। যারা নির্যাতিত, নিপীড়িত ও মুক্তি চেয়েছেন তাদের মনের আশার উজ্জ্বল আলোকবর্তিকা হিসেবে তিনি চিহ্নিত হয়েছিলেন। স্কুলে পড়াকালেই তিনি ছিলেন অত্যন্ত সাহসী ও প্রতিবাদী। পাশাপাশি ছিল মানুষের জন্য মমত্ববোধ। প্রবেশিকা পরীক্ষা পাস করার পর কলকাতায় পড়াশুনা করেছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে লক্ষ্য ও উদ্দেশ্যকে আদর্শের সঙ্গে সমন্বিত করে ধাপে ধাপে এগিয়েছেন। চলার পথ যতই বন্ধুর হোক না কেন বাঙালির মহানায়ক বঙ্গবন্ধু এগিয়ে গেছেন। সকল বাধা-প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে সামনের দিকে। 
সমাপনি বক্তব্যে মালেয়শিয়া আওয়ামী লীগের আহ্বায়ক এম রেজাউল করিম রেজা বলেন, ইতিহাসের মহাসড়কের পথ ধরে বঙ্গবন্ধু নিজস্ব পথ তৈরি করে এগিয়ে গেছেন। বঙ্গবন্ধুর রাজনৈতিক কর্মতৎপরতা শুরু মুসলিম লীগের রাজনীতি দিয়ে। তা সত্বেও ধীরে ধীরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হয়ে ওঠেন অসাম্প্রদায়িক রাজনীতির ধারক বাহক।  অধিকার, স্বায়ত্তশাসন ও গণতন্ত্রের জন্য আন্দোলনে বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল এদেশের মানুষের কল্যাণ সাধন এবং স্বাধীন ও মুক্তির লক্ষ্যে তাদের চালিত করা। পর্যায়ক্রমে বঙ্গবন্ধু বাঙালি জাতির মনে সূর্যের আলোর প্রদীপ্ত শিখা প্রজ্জ্বলিত করেছেন, জাতিকে করেছেন আত্মসচেতন, জাগিয়েছেন বাঙালি জাতীয়তাবাদের বোধশক্তি, দিয়েছেন স্লোগান : ‘জয়বাংলা’।
 
মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক এম রেজাউল করিম রেজার সভাপতিত্বে সদস্য মিনহাজ উদ্দিন মিরানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সাবেক সহসভাপতি জসীম উদ্দিন চৌধুরী, যুগ্ম আহ্বায়ক রাশেদ বাদল, যুগ্ম আহ্বায়ক মাহতাব খন্দকার, যুগ্ম আহ্বায়ক এ কামাল হোসেন চৌধুরী, আওয়ামী লীগ নেতা দাতু আমিন, হুমায়ূন কবির, কবি আলমগীর হোসেন, লিটন দেওয়ান, নুর মোহাম্মদ ভুইয়া, শউকত আলী তিনু, মুশারফ হোসেন, মাসুদ রানা, শ্রী প্রদীপ কুমার বিশ্বাস, রফিক আহমেদ খান, চেরাস শাখার সভাপতি মোল্লা মো.  স্বপন, রাওাং শাখা আওয়ামী লীগের সমন্বয়ক  আমিরুল ইসলাম, বাতু কেভ শাখা আওয়ামী লীগের সমন্বয়ক রাহাদুজ্জামান, বাংসার শাখা আওয়ামী লীগের সমন্বয়ক কিরন, মালেয়শিয়া যুবলীগ সদস্য সাইফুল আলম চৌধুরী, মালেয়শিয়া ছাত্রলীগ নেতা রাজন হাসান, তারেকুল, অর্নিবান, এস এম সুমন, নজরুল ইসলাম, সোহেল, মঞ্জুরুল, তাহির, সেকেন্দার, ফরিদুল ইসলামসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৮ জুলাই, ২০১৭ ইং
ফজর৪:০২
যোহর১২:০৫
আসর৪:৪৩
মাগরিব৬:৪৭
এশা৮:০৭
সূর্যোদয় - ৫:২৬সূর্যাস্ত - ০৬:৪২