প্রবাস | The Daily Ittefaq

লন্ডনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন

লন্ডনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন
অনলাইন ডেস্ক১৭ এপ্রিল, ২০১৭ ইং ২০:৩৫ মিঃ
লন্ডনে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন
যথাযথ মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করেছে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন। এ উপলক্ষে সোমবার সকালে হাইকমিশনের সম্মেলন কক্ষে ঐতিহাসিক মুজিবনগর দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 
 
দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করা হয়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী। তিনি বলেন, ঐতিহাসিক মুজিব নগর দিবস আমাদের জাতীয় জীবনে এক গুরুত্বপূর্ণ অধ্যায়। মহান স্বাধীনতা অর্জনে মুজিবনগর সরকারের ভূমিকা ও তাৎপর্য উপস্থিত সকলের সামনে তুলে ধরেন। 
 
তিনি ঢাকার আদলে মুজিবনগর নামে একটি নতুন শহর গড়ে তোলার জন্য সরকারকে আহবান করেন। সভায় আমন্ত্রিত অতিথিবর্গের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি জনাব সুলতান শরীফ। তিনি বলেন, এখন দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবার সময়। হাইকমিশনের মিনিস্টার প্রেস জনাব নাদীম কাদির বলেন, বিদেশী গণমাধ্যম ও সাংবাদিকবৃন্দ মনে করে মুজিবনগর সরকার না হলে হয়তো বাংলাদেশের স্বাধীনতা অর্জন হতো না। তিনি তাঁর বক্তব্যে তাঁর পিতা মুক্তিযোদ্ধা লেঃ কর্নেল আবদুল কাদিরের কথা স্মরণ করেন এবং ১৭ এপ্রিল তাঁর মৃত্যুবার্ষিকীতে সকলের দোয়া কামনা করেন। 
 
 
হাইকমিশনার জনাব মোঃ নাজমুল কাওনাইন বক্তব্যের শুরুতেই হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধা ও ঐতিহাসিক মুজিব নগর সরকারের মন্ত্রিপরিষদের সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তাঁর বক্তব্য শুরু করেন। তিনি বলেন, মুজিবনগর সরকার মহান স্বাধীনতার পক্ষে জনমত গড়ে তোলার লক্ষ্যে আন্তর্জাতিক ক্ষেত্রে বৈধ ভাবে যোগযোগ করে। সর্বশেষে, সকলকে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০২১ বাস্তবায়নে এক সাথে কাজ করার জন্য আহবান জানান। পরবর্তীতে, দিবসটির তাৎপর্য তুলে ধরে উপস্থিত সকলের মাঝে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।
 
ইত্তেফাক/সাব্বির
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২