প্রবাস | The Daily Ittefaq

জাকির খান হত্যা: শাস্তির দাবিতে সোচ্চার বাংলাদেশি কমিউনিটি

জাকির খান হত্যা: শাস্তির দাবিতে সোচ্চার বাংলাদেশি কমিউনিটি
বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র১৯ জুন, ২০১৭ ইং ১৫:০৭ মিঃ
জাকির খান হত্যা: শাস্তির দাবিতে সোচ্চার বাংলাদেশি কমিউনিটি
 
নিউইয়র্কের ‘রিয়েল এস্টেট কিং’ জাকির খানের ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোচ্চার হয়েছে বাংলাদেশি কমিউনিটি। আগামী বৃহস্পতিবার নিউইয়র্কের ব্রঙ্কস সুপ্রিম কোর্টের সামনে প্রতিবাদ সমাবেশের কর্মসূচি দিয়েছেন তারা। স্থানীয় সময় রবিবার দুপুরে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্ট মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে ‘ইউনাইটেড বাংলাদেশি ফর জাকির এ খান’ ব্যানারে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সাংবাদিক সম্মেলনে জাকির খানের বড় ভাই নাদির খান উপস্থিত ছিলেন। 
 
সংবাদ সম্মেলনে ইউনাইটেড বাংলাদেশি ফর জাকির এ খান-এর প্রধান সমন্বয়কারী আইনজীবী মোহাম্মদ এন মজুমদার বলেন, বকেয়া ভাড়া আদায়ের জন্যে সিটিতে কঠিন আইন রয়েছে। সে পথে না গিয়ে সরাসরি তার ১২ বছরের ছেলের সামনে জাকিরকে হত্যার পেছনে অন্য কোনো মোটিভ যে ছিল না- এটি সহজে মেনে নেওয়া যায় না। এজন্য বিস্তারিত তদন্ত চাই আমরা।
 
সংগঠনের সদস্য সচিব ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েল বলেন, সুপ্রিম কোর্টে এই হত্যাকাণ্ডের বিচার শুরু হবার কথা ২২ জুন সকাল ৯টায়। এজন্যে আমরা ওই সময়ে যত বেশি সংখ্যক সম্ভব প্রবাসী জড়ো হতে চাই। তাহলে মাননীয় আদালতে বিচারটি গুরুত্ব পাবে।
 
বাংলাদেশ সোসাইটি’র সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী বলেন, ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তির জন্যে আমরা সর্বস্তরের প্রবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, যথাসময়ে ব্রঙ্কস সুপ্রিম কোর্টের সামনে জড়ো হওয়ার জন্য।
 
এর আগে জাকির খান হত্যাকাণ্ডের বিচার দাবিতে কমিউনিটিকে সোচ্চার করতে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদকে আহ্বায়ক, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েলকে সদস্য সচিব এবং বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মোহাম্মদ এন মজুমদারকে প্রধান সমন্বয়কারী ও মুখপাত্র করে একটি কমিটি গঠন করা হয়।
 
উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি নিজ বাসার সামনে তাহা মেহরান (৫১) নামে এক মিশরিয়’র উপর্যুপরি ছুরিকাঘাতে খুন হন জাকির খান। 
 
ইত্তেফাক/কেকে
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:২৯
এশা৭:৪৪
সূর্যোদয় - ৫:৩৭সূর্যাস্ত - ০৬:২৪