প্রবাস | The Daily Ittefaq

আগামী জাতীয় নির্বাচন নিয়ে দেশে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কা

আগামী জাতীয় নির্বাচন নিয়ে দেশে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কা
গোলটেবিল বৈঠকে প্রবাসীরা
অস্ট্রেলিয়া প্রতিনিধি০৬ আগষ্ট, ২০১৭ ইং ১৬:০২ মিঃ
আগামী জাতীয় নির্বাচন নিয়ে দেশে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কা
অস্ট্রেলিয়ায় এক গোলটেবিল বৈঠকে বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা প্রকাশ করা হয়েছে। আলোচকরা বলেছেন, নির্বাচনী পদ্ধতি নিয়ে দেশে যেন এমন পরিস্থিতর উদ্ভব না হয়, যাতে সাধারণ মানুষের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে। এ ব্যাপারে সরকার এবং সংশ্লিষ্ট রাজনৈতিক দলগুলোকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে প্রবাসীদের ভোটাধিকার এবং যেকোনো নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত করার দাবি জানানো হয়।
 
রবিবার ‘বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন এবং প্রবাসীদের ভাবনা’ শীর্ষক এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে দিনলিপি.ডট কম অনলাইন নিউজ।
 
অস্ট্রেলিয়ার সিডনি শহরের এক রেস্টুরেন্টে এই গোলটেবিল বৈঠকের সঞ্চালক ছিলেন সিনিয়র সাংবাদিক সালেহউদ্দিন। আলোচকদের মধ্যে ছিলেন, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ব্যারিস্টার সিরাজুল হক, ওয়েস্ট্রান সিডনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. কাইয়ুম পারভেজ, সিনিয়র সিটিজেন গামা আবদুল কাদির, প্রিন্স অব ওয়েলস হসপিটালের বিজ্ঞানী ও গবেষক ড. রতন কুণ্ডু, একুশের একাডেমির পরিচালক নির্মল পাল, বঙ্গবন্ধু কাউন্সিলের সভাপতি শেখ শামীমুল হক, লিবারেল পার্টির কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ শাহজামান, লেবার পার্টির কাউন্সিলর প্রার্থী সুমন সাহা, দিনলিপি প্রকাশনা গ্রুপের চেয়ারম্যান এসএম দিদার হোসেন, বিডি কাউন্সিলের সাধারণ সম্পাদক তানভীর আবির, সাংবাদিক নাঈম আবদুল্লাহ, সুপ্রভাত সিডনির সম্পাদক মিজানুর রহমান সুমন প্রমুখ।
বৈঠকে ব্যারিস্টার সিরাজুল হক বলেন, যে পদ্ধতিতেই নির্বাচন হোক আমরা কোনোভাবেই সংঘাত চাইনা।
 
শেখ শামীমুল হক বলেন, ৭০, ৭৯ এবং ৮৬ কোনো নির্বাচনেই লেবেল ফিল্ড ছিলনা বরং সামরিক শাসনের অধীনেই আওয়ামী লীগ নির্বাচনে অংশ নিয়েছে।
 
ড. রতন কুণ্ডু বলেন, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের আপত্তি নেই, কিন্তু ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া যাবেনা।
 
এই গোলটেবিল বৈঠকে স্কাইপির মাধ্যমে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক পূর্তমন্ত্রী এডভোকেট আবদুল মান্নান খানও অংশ নেন। তিনি বলেন, প্রবাসীদের সব দাবি এবং সমস্যা সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পূর্ণ সজাগ। তিনি পর্যায়ক্রমে প্রবাসীদের দাবিগুলো মেটাবেন।
 
ইত্তেফাক/এএম।
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ আগষ্ট, ২০১৭ ইং
ফজর৪:১৭
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩০
এশা৭:৪৬
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫