প্রবাস | The Daily Ittefaq

সুইডেনে প্রামাণ্য চিত্র 'জার্নি টু জাস্টিস' প্রদর্শন

সুইডেনে প্রামাণ্য চিত্র 'জার্নি টু জাস্টিস' প্রদর্শন
অনলাইন ডেস্ক০৯ সেপ্টেম্বর, ২০১৭ ইং ১১:৪৯ মিঃ
সুইডেনে প্রামাণ্য চিত্র 'জার্নি টু জাস্টিস' প্রদর্শন
 
সুইডেনের বাংলাদেশ দূতাবাস শুক্রবার সন্ধ্যায় দূতাবাস প্রাঙ্গণে প্রখ্যাত লেখক, সাংবাদিক ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি জনাব শাহরিয়ার কবির নির্মিত 'জার্নি টু জাস্টিস' শীর্ষক প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করে। প্রদর্শনীতে নির্মাতা জনাব শাহরিয়ার কবির উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানের শুরুতে সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মো. নাজমুল ইসলাম আগত উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী ও সুইডিশ অতিথিদের সাদর অভ্যর্থনা জানান। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাসের মুক্তিযুদ্ধে নিহত ত্রিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ সম্ভ্রমহারানো মা-বোনের অবদানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। রাষ্ট্রদূত পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার আলবদর কর্তৃক সংঘটিত গণহত্যাকে দ্বিতীয় বিশ্বযুদ্ধোত্তর পৃথিবীতে মানবতার বিরুদ্ধে সবচেয়ে জঘন্যতম অপরাধ হিসেবে বর্ণনা করেন।
 
জনাব শাহরিয়ার কবির তার বক্তব্যে 'জার্নি টু জাস্টিস' প্রামাণ্যচিত্রটির বিষয়বস্তুর উপর আলোকপাত করেন। প্রামাণ্যচিত্রটিতে ১৯৭১ সালে পাক হানাদার বাহিনী ও তাদের দোসরদের দ্বারা সংঘটিত নারকীয় গণহত্যার মর্মস্পর্শী বিবরণ তুলে ধরা হয়েছে। পাশাপাশি স্থান পেয়েছে গণহত্যার নির্মম শিকার ও তাদের আত্মীয়-স্বজনদের বিচারের দীর্ঘ প্রতীক্ষার বিষয়টি, যা অবশেষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে স্বাধীনতার চার দশক পর সম্ভবপর হয়েছে। প্রামাণ্যচিত্রটিতে যুদ্ধাপরাধীদের বিচারের বিষয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের ইতিবাচক দৃষ্টিভঙ্গিও প্রতিফলিত হয়েছে।
 
আগত অতিথিবৃন্দ পিনপতন নীরবতায় প্রামন্যচিত্রটি দেখেন এবং এর নির্মাতাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রদর্শনী শেষে অতিথিবৃন্দের জন্য নৈশভোজের আয়োজন করা হয়।
 
ইত্তেফাক/জামান
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১