প্রবাস | The Daily Ittefaq

মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে গ্রিসে মানববন্ধন-বিক্ষোভ

মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে গ্রিসে মানববন্ধন-বিক্ষোভ
অনলাইন ডেস্ক১০ সেপ্টেম্বর, ২০১৭ ইং ১৪:৫৪ মিঃ
মিয়ানমারে গণহত্যা বন্ধের দাবিতে গ্রিসে মানববন্ধন-বিক্ষোভ
মিয়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা বন্ধের দাবিতে এথেন্সে অবস্থানরত মিয়ানমারের কাউন্সিল অফিস ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিসসহ ১০টি দেশের কমিউনিটি এবং ইন্টান্যাশনাল এন্টি রেসিজম এন্ড ফ্যাসিজম অর্গানাইজেশন।
 
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে গ্রিসে বাংলাদেশ ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের পরিচালক আরিফুর রহমান সিরাজ বলেন, ১২০০ বছর থেকে বসবাসকারী রহিঙ্গা মুসলিমদের মিয়ানমার সরকার সে দেশের পুলিশ, সেনাবাহিনী ও উগ্রবৌদ্ধদের দ্বারা মুসলিম, হিন্দু নর-নারী ও শিশুদের নির্বিচারে হত্যা করাসহ তাদের ঘর বাড়ি জ্বালিয়ে দিচ্ছে। নরীদের ধর্ষণ করে হত্যা করা হচ্ছে এবং তাদের গণ্যহত্যা থেকে দুধের শিশু পর্যন্ত রক্ষা পাচ্ছে না। বর্তমান সময় নাফ নদীতে হাজার হাজার লাশের মিছিল বইছে। 
 
তিনি আরও বলেন, আমরা প্রবাসে হাজার হাজার বাংলাদেশি মানবাধিকার ও ধর্ম নিরপেক্ষতা নিয়েই পৃথিবীর বিভিন্ন দেশে বেঁচে আছি এবং মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। রোহিঙ্গাদের দুর্দিনে বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ ও মানবাধিকার দেশ হিসেবে বিশ্বের কাছে প্রমাণ করতে পারবে। 
 
বাংলাদেশে সরকার এবং সকল রাজনৈতিক দল মত নির্বিশেষে এসব বিপদগামী রহিঙ্গাদের পাশে থেকে তাদের অধিকার আদায়ে কাজ কারার আহ্বান জানান। তিনি এই নির্যাতন গণহত্যা বন্ধে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্পদায়ের কাছে জোর দাবিও জানান। 
 
সমাবেশে আরও বক্তব্য রাখে বাংলাদেশ কমিউনিটির সভাপতি আব্দুল কুদ্দুস ও কমিউনিটির সিনিয়র সভাপতি আহছানুল্লাহ হাছান। মুসিলম কমিউনিটি ইন গ্রিসের সভাপতি নাইম এলগানদুর, আফগান কমিউনিটির সভাপতি, পাকিস্তান কমিউনিটির সভাপতি, এন্ট্রি রেসিস্ট অর্গানাইজেশন, এথেন্স সিটি করর্পেশনের কাউন্সেলর এবং অন্যান্য।
 
মানব বন্ধন শেষে গণহত্যার প্রতিবাদে এথেন্সের অবস্থানরত মিয়ানমার কাউন্সিলর বরাবর স্বারক লিপি দেওয়া হয়।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৮
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৭সূর্যাস্ত - ০৫:১০