প্রবাস | The Daily Ittefaq

বাংলাদেশের শিশুদের কল্যাণে একসঙ্গে কাজ করবে ইউরোপ-আমেরিকা

বাংলাদেশের শিশুদের কল্যাণে একসঙ্গে কাজ করবে ইউরোপ-আমেরিকা
ইত্তেফাক রিপোর্ট১৬ অক্টোবর, ২০১৭ ইং ১৮:৩৮ মিঃ
বাংলাদেশের শিশুদের কল্যাণে একসঙ্গে কাজ করবে ইউরোপ-আমেরিকা
বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের ভাগ্য বদলে দিতে ইউরোপ ও আমেরিকা দুই মহাদেশের প্রবাসী বাংলাদেশিরা একযোগে কাজ করবে, এই অঙ্গীকারের মধ্য দিয়ে শনিবার কানেকটিকাটের নিউ হ্যাভেনে শেষ হয়েছে ‘শিশু অধিকার ও তাদের দৃষ্ঠিশক্তি’ শীর্ষক ৬ষ্ঠ আন্তর্জাতিক সম্মেলন। 
 
বিখ্যাত ইয়েল বিশ্ববিদ্যালয়ের অ্যানলিয়ান সেন্টার মিলনায়তনে ডিসট্রেসড চিলড্রেন এন্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) আয়োজিত দিনব্যাপী এই সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকায় দায়িত্ব পালনকারী সাবেক মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডাব্লিউ মজিনা।
 
প্যারিস ভিত্তিক ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডাব্লিউবিও)’র প্রেসিডেন্ট এবং অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র সেক্রেটারি জেনারেল কাজী এনায়েত উল্লাহর নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদল কানেকটিকাট সম্মেলনে যোগ দেয়। প্রতিনিধিদলে ছিলেন আয়েবা এর দুই ভাইস প্রেসিডেন্ট পর্তুগাল-বাংলাদেশ ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও লিসবন সিটি কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন, দক্ষিণ ফ্রান্সের তুলুজ সিটির বাংলাদেশ কমিউনিটি এসোসিয়েশনের প্রেসিডেন্ট ফকরুল আকম সেলিম এবং স্পেনের বার্সেলোনা বাংলাদেশ এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহারুল ইসলাম মিন্টু। বাংলাদেশের শিশুদের কল্যাণে ডিসিআই-এর বিভিন্ন চ্যারিটি কর্মসূচি অচিরেই ইউরোপে ঢেলে সাজাবার ঘোষণা দেন কমিউনিটি নেতারা।
 
মর্যাদাপূর্ণ এই সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কানেকটিকাটের সিনেটর ক্রিস মারফি, ইয়েল স্কুল অব পাবলিক হেলথের ডীন ড. স্টেন এইচ ভেরমুন্ড, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রিচার্ড ক্যাশ, জাতিসংঘে শ্রীলংকার স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত ড. রোহান পেরেরা, বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক গ্রুপ ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান, বাংলাদেশ জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ও ডায়াবেটিক এসোসিয়েশন অব বাংলাদেশের চিফ কোঅর্ডিনেটর ড. মুহাম্মদ আবদুল মজিদ, ডালাস ভিত্তিক বাংলাদেশ চেম্বার অব কমার্স ইউএসএ’র প্রেসিডেন্ট মাসুদ চৌধুরী, বগুড়ার ক্ষুদ্রঋণ ভিত্তিক এনজিও ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের প্রতিষ্ঠাতা ড. হোসনে আরা বেগম এবং সম্মেলনের আয়োজক ডিসিআই’র এক্সিকিউটিভ ডিরেক্টর ড. এহসান হক।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫৯
যোহর১১:৪৫
আসর৩:৩৬
মাগরিব৫:১৫
এশা৬:৩১
সূর্যোদয় - ৬:১৮সূর্যাস্ত - ০৫:১০