প্রবাস | The Daily Ittefaq

লন্ডনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার প্রতিবাদ মালয়েশিয় আওয়ামী লীগের

লন্ডনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার প্রতিবাদ মালয়েশিয় আওয়ামী লীগের
অনলাইন ডেস্ক১৩ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৮:১৫ মিঃ
লন্ডনে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার প্রতিবাদ মালয়েশিয় আওয়ামী লীগের
লন্ডনে বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি অবমাননার প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে মালেয়শিয়া আওয়ামী লীগ। মঙ্গলবার সকালে মালেসিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সামনে মালেয়শিয়া আওয়ামী লীগের আহবায়ক এম রেজাউল করিম রেজার সভাপতিত্বে ঘণ্টাব্যাপী এ কর্মসূচির শুরুতে স্বাগত বক্তৃতা করেন মালেয়শিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অহিদুর রহমান অহিদ। 
 
মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে আঘাত করা মানে বাংলাদেশকে আঘাত করা, মুক্তিযুদ্ধকে আঘাত করা। বক্তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননাকারীদের চিহ্নিত করে শাস্তিসহ সরকারের কাছে চার দফা দাবি জানান। তারা বলেন, ‘মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই বাংলাদেশের নাগরিক আমরা। বাংলাদেশের নাগরিক হিসেবে এই দেশ, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে এক সূত্রেই গাঁথা দেখি। এর যেকোনো একটির অপমানে ক্ষুব্ধ হই।’
 
মানববন্ধনে বক্তৃতা করেন মালেয়শিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদ বাদল, যুবলীগ প্রতিষ্ঠাতা সভাপতি এ কামাল হোসেন চৌধুরী, শফিকুর রহমান চৌধুরী, হুমায়ুন কবির, প্রদীপ কুমার, লিটন আজিজ দেওয়ান, হাবিবুর রহমান, দাতো আমীন, মিনহাজ উদ্দিন মিরান, প্রকৌশলী মাসুদ রানা, প্রকৌশলী রাহাতুজ্জামান, ফয়সাল হক, কাজী সারজিল সায়েফ মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, সাংগঠনিক সম্পাদক হারুনুর রাশিদ মিয়াজী, আবুল কালাম  প্রমুখ। 
এ সময় আয়োজকদের পক্ষ থেকে সরকারের কাছে চার দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো- লন্ডনের বাংলাদেশ হাইকমিশনে কর্মরতদের কোনো অবহেলা ছিল কি- না তা তদন্ত করে ব্যবস্থা নেয়া, এ ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রকাশ হওয়া ভিডিওতে যাদের চেহারা দেখা যাচ্ছে তাদের চিহ্নিত করা, ব্রিটিশ নাগরিক হলে যুক্তরাজ্যকে চাপ দিয়ে তাদের শাস্তি নিশ্চিত করা, তাদেরকে বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণা করা। পরবর্তীতে দাবী সম্বলিত স্মারকলিপি বাংলাদেশ হাইকমিশনের পলিটিকাল মিনিস্টার রইস হাসান বরাবর পেশ করা হয়।   
 
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা হওয়াকে কেন্দ্র করে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলা চালানো হয়। এ সময় হামলাকারীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি অবমাননা, ভাংচুর ও লুটপাট চালায়। এছাড়া জাতির জনকের ছবি নিয়ে অসম্মানজনক পোস্ট ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। 
 
ইত্তেফাক/সেতু
 
এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২২ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৮
যোহর১২:০২
আসর৪:৩৫
মাগরিব৬:৩০
এশা৭:৪৫
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৫