প্রবাস | The Daily Ittefaq

রাশিয়াতে ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

রাশিয়াতে ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
বারেক কায়সার, মস্কো থেকে০৯ মার্চ, ২০১৮ ইং ০৩:০৮ মিঃ
রাশিয়াতে ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

রাশিয়াতে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাতে বাংলাদেশ দূতাবাস এ সভার আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি সংক্রান্ত মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ড. সাইফুল হক, বিজ্ঞান ও প্রযুক্তি সচিব আনোয়ার হোসেন, অতিরিক্ত সচিব ইতি রানী পোদ্দার, প্রকল্প পরিচালক শওকত আকবর, বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (পলিটিক্যাল) ড. শাহ মোহাম্মদ তানভীর প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ৭ মার্চের এই ভাষণ আর বাংলাদেশের ভূখণ্ডের মধ্যে সীমাবদ্ধ নেই, এটি এখন সারা পৃথিবীর মানুষের অনুপ্রেরণার একটি দলিলে পরিণত হয়েছে। এটি অধিকার আদায়ে মানুষকে জাগ্রত রাখবে।

বক্তারা আরো বলেন, ৭ মার্চের ভাষণ বিশ্বের সকল নিপীড়িত, নির্যাতিত ও বঞ্চিত মানুষের জন্য একটি স্বীকৃতি। শুধু বাঙালি জাতি নয়, বিশ্বের সকল নিপীড়িত স্বাধীনতাকামী মানুষের কাছে এই ভাষণের আবেদন কখনই শেষ হবে না।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। এ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান আন্দ্রিয় দ্রং।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩