প্রবাস | The Daily Ittefaq

বাংলাদেশের পর্যটন সেক্টরে বিনিয়োগের আহ্বান জানালেন পর্যটন মন্ত্রী

বাংলাদেশের পর্যটন সেক্টরে বিনিয়োগের আহ্বান জানালেন পর্যটন মন্ত্রী
অনলাইন ডেস্ক২৪ এপ্রিল, ২০১৮ ইং ১৬:১২ মিঃ
বাংলাদেশের পর্যটন সেক্টরে বিনিয়োগের আহ্বান জানালেন পর্যটন মন্ত্রী
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। পুরো পৃথিবী অবাক বিস্ময়ে এ উন্নয়ন যাত্রা লক্ষ্য করছে। সাম্প্রদায়িক সম্প্রীতির এদেশের রাজনৈতিক পরিস্থিতি শান্তিপূর্ণ ও স্থিতিশীল। অপার সৌন্দর্যের এ দেশে আছে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনসহ ঐতিহাসিক ও দৃষ্টিনন্দন স্থাপনা। 
 
দুবাইতে ২৫তম এরাবিয়ান ট্রাভেল মার্কেট(এটিএম) ২০১৮ উপলক্ষে সোমবার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। দুবাই কনসুলেট জেনারেলের সহযোগিতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) এ প্রেস কনফারেন্সের আয়োজন করে। 
 
তিনি বাংলাদেশের পর্যটন স্থাপনাসমূহকে ট্যুরিস্ট প্রোডাক্টে পরিণত করতে এ সেক্টরে বিনিয়োগ করতে বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানান। তিনি জানান, সরাসির বিনিয়োগকারীদের (এফডিআই) জন্য সরকার কক্সবাজারের সাবরাংকে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন ঘোষণা করছে।
 
প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন ইউএইতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান, বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, এবং মেলায় অংশনেয়া বাংলাদেশের ট্যুর অপারেটরগণ। 
 
প্রসঙ্গত, এটিএম সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলের সবচেয়ে বড় পর্যটন মেলা। চারদিন ব্যাপি এ মেলায় বাংলাদেশসহ বিশ্বের ৬৮টি দেশের ২৯৩৬টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬