প্রবাস | The Daily Ittefaq

প্যারিসে স্বরলিপি শিল্পী গোষ্ঠির বৈশাখী উৎসব

প্যারিসে স্বরলিপি শিল্পী গোষ্ঠির বৈশাখী উৎসব
অনলাইন ডেস্ক০২ মে, ২০১৮ ইং ১৮:০৯ মিঃ
প্যারিসে স্বরলিপি শিল্পী গোষ্ঠির বৈশাখী উৎসব
বৈরি আবহাওয়া, গুঁড়ি গুঁড়ি বৃষ্টি তারপরও ঘরে বসে ছিলেন না উৎসব প্রিয় প্রবাসী বাংলাদেশিরা। গতরবিবার দুপুর থেকেই তারা আসতে শুরু করেন জুরেস পার্কে।
 
পার্কের চারদিকে সাজ সাজ রব। পুরুষদের পাঞ্জাবি, নারী আর শিশুদের রং-বেরঙের বৈচিত্র্যপূর্ণ দেশীয় পোশাক, সাজসজ্জা। বৈশাখ মানে তো উচ্ছ্বাস, উত্তাপ আর উৎসবের আমেজ। তাই তো হাজারো প্রবাসীরা ছাতা হাতে ভেদাভেদ ভুলে উৎসবের রঙে শামিল হয়েছেন প্রাণের বৈশাখী উৎসবে। শোভাযাত্রা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ঢাক-ঢোল, নাচ-গান, ব্যানার, ফেস্টুন, আর মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে প্যারিসের জুরেস পার্ক হয়ে ওঠেছিল আনন্দমুখর একটি চোট বাংলাদেশ।
 
২৯ এপ্রিল রবিবার প্রতি বছরের মতো প্যারিসের জুরেস পার্কে স্বরলিপি শিল্পী গোষ্ঠি আয়োজন করে বৈশাখী উৎসবের। মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা ও গান পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত ফোক শিল্পী আসিক, ক্লোজআপ ওয়ান পুতুল। প্রবাসী বাংলাদেশির পাশাপাশি ভিনদেশি নাগরিকেরাও অনুষ্ঠানটি উপভোগ করেন।
অনুষ্ঠানের শুরুতে মঞ্চে এসে নতুন বছরের শুভেচ্ছা জানান সংগঠনের সভাপতি এমদাদুল হক স্বপন, বাংলাদেশ দূতাবাসের হেড অব চ্যান্সেরি হযরত আলী খান, অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ সেলিম, সংগঠনের উপদেষ্টা সুব্রত ভট্টাচার্য শুভ, টি এম রেজা, তাপস বড়ুয়া রিপন, শাহ আলম, সংস্কৃতি কর্মী রেদওয়ান জুয়েল, চিত্রশিল্পী শাহাদত হোসেন, ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক ফয়ছল আহমেদ দ্বীপ, সদস্য সচিব মাম হিমু, সাংবাদিক অপু আলম, দেবেশ বড়ুয়া, দেলওয়ার হোসেন, বাসু গোস্বামী, ভিকি রায়, মনসুর আহমদ প্রমুখ। পুরো অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ও বাংলাদেশ থেকে আগত মিরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনি।  
 
 
 
ইত্তেফাক/ইউবি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪