প্রবাস | The Daily Ittefaq

বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ইসলামাবাদে ইফতার-নৈশভোজ

বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ইসলামাবাদে ইফতার-নৈশভোজ
অনলাইন ডেস্ক২৩ মে, ২০১৮ ইং ১৮:৫৯ মিঃ
বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে ইসলামাবাদে ইফতার-নৈশভোজ
পবিত্র মাহে রমজান উপলক্ষে ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশন গতকাল মঙ্গলবার রাজধানীর একটি  পাঁচ-তারকা হোটেলে ইফতার ও নৈশভোজের আয়োজন করে।
 
পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারিক আহসান আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান এবং তাদের সাথে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। হাইকমিশনার তার স্বাগত বক্তব্যে বলেন, রমজান মাসে রোজা রেখে  মুসলমানেরা সংযম, আত্ম-শুদ্ধি, বিনম্রতা ও মানুষের প্রতি সমবেদনা প্রকাশের প্রশিক্ষণ গ্রহণ করে থাকে। তিনি বলেন, এ সব মানবিক গুণাবলীর চর্চা যদি সারা বছর ধরে অব্যাহত থাকে তবে সমাজ সদাচরণ, নৈতিকতা ও মানবিকতার উচ্চতর স্তরে উপনীত হবে। সহযোগিতা সম্প্রসারণের মাধ্যমে মুসলিম উম্মাহর উন্নয়নে বাংলাদেশের প্রতিশ্রুতির কথা উল্লেখ করে হাইকমিশনার বলেন, এমাসের প্রথমদিকে ঢাকায় ‘টেকসই শান্তি, সংহতি ও উন্নয়নের জন্য ইসলামের মূল্যবোধ’ প্রতিপাদ্য নিয়ে ইসলামি সম্মেলন সংস্থা (ওআইসি) ভুক্ত দেশসমূহের পররাষ্ট্র মন্ত্রীদের ৪৫তম কাউন্সিল সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।
 
ইফতারের আগে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত এবং দেশ, জাতি ও মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।
 
ইফতার-নৈশভোজ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাকিস্তানের ফেডারেল আইন ও বিচার মন্ত্রী চৌধুরী মাহমুদ বশির ভির্ক, জাতীয় পরিষদের সদস্য ইসফানিয়ার এম ভান্ডারা ও মার্ভি মেমন, সাবেক ফেডারেল মন্ত্রী ও সিনেটের  নিসার এ মেমন, পররাস্ট্র বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী নওয়াবজাদা  মালিক আমাদ খান এবং পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ সচিব শাহ এম জামাল উপস্থিত ছিলেন।
এছাড়াও বিভিন্ন  দেশের রাষ্ট্রদূত/হাইকমিশনার, প্রতিরক্ষা উপদেষ্টা, কূটনৈতিক, রাজনীতিবিদ, উচ্চপদস্থ  সরকারি  কর্মকর্তা, ব্যবসায়ী,সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইসলামাবাদে প্রশিক্ষণরত বাংলাদেশ সামরিক বাহিনীর কর্মকর্তাগণ, প্রবাসী বাংলাদেশী ও বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সস্ত্রীক ইফতার-নৈশভোজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 
ইত্তেফাক/এসএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৪
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫০
এশা৮:১৫
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৪৫