প্রবাস | The Daily Ittefaq

মাদক নিয়ন্ত্রণের নামে হত্যাযজ্ঞ চলছে : সালাম

মাদক নিয়ন্ত্রণের নামে হত্যাযজ্ঞ চলছে : সালাম
বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র২৪ মে, ২০১৮ ইং ১৬:৪২ মিঃ
মাদক নিয়ন্ত্রণের নামে হত্যাযজ্ঞ চলছে : সালাম
বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ সালাম বলেছেন, বেগম খালেদা জিয়াকে জেলে নিলে বিএনপি ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে বলে ভেবেছিল আওয়ামী লীগ। কিন্তু তাদের সে আশায় গুড়ে বালি। কারণ, বিএনপির সর্বস্তরের ঐক্য এখন যে কোন সময়ের চেয়ে সুসংহত। 
 
তিনি প্রবাসে দলের সকল পর্যায়ের নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, সামনে দুর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রীকে মুক্ত করে আনা হবে।
 
স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ইত্যাদি গার্ডেন রেস্টুরেন্ট মিলনায়তনে যুক্তরাষ্ট্র বিএনপির এক সমাবেশে এসব কথা বলেন এম এ সালাম।
 
ঢাকা মহানগর বিএনপির সাবেক এই সদস্য সচিব আরো বলেন, বিএনপি নির্বাচনে যাবে বেগম খালেদা জিয়াকে নিয়েই। এ নিয়ে দ্বিধাদ্বন্দের কোন অবকাশ নেই। তবে বেগম জিয়া কখনোই সরকারের সঙ্গে আপস করবেন না। কারণ, তিনি আপোসহীন নেত্রী।
 
তিনি বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে বাংলাদেশে কোন নির্বাচন হতে দেব না। 
 
এম এ সালাম আরো বলেন, মাদক নিয়ন্ত্রণের নামে সরকার সারাদেশে ক্রসফায়ারে হত্যাযজ্ঞ চালাচ্ছে। সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদকারীদের মামলায় জড়িয়ে জেলে নেয়ার ফন্দি করা হয়েছে। এ ব্যাপারে প্রবাসীদের সজাগ থাকতে হবে।
 
যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ আন্তর্জাতিক সম্পাদক এম এ বাতিনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) শামসুজ্জামান জামান। তিনি বলেন, সমঝোতায় নয়, আন্দোলন করেই চেয়ারপারসনকে মুক্ত করবো এবং সামনের নির্বাচনে বিএনপি অংশ নিয়ে আবারো রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হবে। সে সময় বর্তমানের সকল অন্যায়-অবিচার, অপশাসনের বিচার করা হবে। এ জন্যে দেশ ও প্রবাসের সকলকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে।
 
যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ বলেন, ১/১১ পরবর্তী সময়ের চেয়েও দুর্বার আন্দোলনের জন্যে প্রবাসীরা প্রস্তুত। বিএনপির হাই কমান্ডের নির্দেশ পেলেই জাতিসংঘ, হোয়াইট হাউজ, স্টেট ডিপার্টমেন্টের সামনে আমরা কর্মসূচি দেব।
 
সমাবেশে আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বিএনপির বিলুপ্ত কমিটির সহ-সভাপতি আলহাজ্ব সোলায়মান ভূঁইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ফোরামের সাবেক সভাপতি রাফেল তালুকদার প্রমুখ।
 
নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নিয়াজ আহমেদ জুয়েল, আলহাজ্ব আবু তাহের, খলকুর রহমান, আবুল বাশার, শাহাদৎ হোসেন রাজু, ওয়াহেদ আলী মন্ডল, সৈয়দা মাহমুদা শিরিন, আনোয়ার হোসেন, জাহাঙ্গির সোহরাওয়ার্দি প্রমুখ।
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪১
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬