প্রবাস | The Daily Ittefaq

টোকিওতে ইন্টেরিওর লাইফ-স্টাইল মেলায় বাংলাদেশের অংশগ্রহণ

টোকিওতে ইন্টেরিওর লাইফ-স্টাইল মেলায় বাংলাদেশের অংশগ্রহণ
অনলাইন ডেস্ক৩০ মে, ২০১৮ ইং ১৭:১৩ মিঃ
টোকিওতে ইন্টেরিওর লাইফ-স্টাইল মেলায় বাংলাদেশের অংশগ্রহণ
জাপানের টোকিও বিগ সাইটে বুধবার সকাল থেকে শুরু হওয়া ইন্টেরিওর লাইফ-স্টাইল মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ দূতাবাস টোকিও, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রফতানি উন্নয়ন বুর‍্যোর উদ্যোগে এই মেলায় যোগ দিচ্ছে বাংলাদেশ। মেলায় সার্বিক সহযোগিতা প্রদান করছে টোকিও দূতাবাস। মেলা চলবে আগামী শুক্রবার পর্যন্ত। 
 
সকালে মেলার বাংলাদেশ প্যাভিলিয়নের উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী ও জাপানে নিযুক্ত রাষ্ট্রদূত রাবাব ফাতিমা এবং রফতানি উন্নয়ন বুর‍্যোর ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য। এ সময় অন্যদের সঙ্গে সংসদ সদস্য, বাংলাদেশের প্রতিনিধি দলের কর্মকর্তা ও দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
পরে আগত অতিথিরা ও রাষ্ট্রদূত প্যাভিলিয়নের বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন। প্রথমাবের মত এই মেলায় প্রদর্শিত হচ্ছে পাট থেকে উৎপন্ন পরিবেশবান্ধব ও পলিথিনের বিকল্প ব্যাগ। এবার মেলায় বাংলাদেশের দশটি পাট ব্যবসা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। 
 
আগত ব্যবসায়ীরা জাপানে বাংলাদেশে পাটের বাজার তৈরি ও বিদ্যমান বাজার সম্প্রসারণে খুব আশাবাদী। তারা মনে করেন পাটের সঙ্গে কাপড় ও চামড়া সংমিশ্রন করে উৎপাদিত পণ্য জাপানের বাজারে স্থান করতে পারবে। এ ছাড়া প্যাকিং করার কাজেও পাটের ব্যবহার করা সম্ভব। 
 
মেলায় অংশ নিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এখন জাপানে অবস্থান করছেন। দলের অন্য সদস্যদের মধ্যে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, মো. মোতাহার হোসেন চৌধুরী, রফতানি উন্নয়ন বুর‍্যোর ভাইস চেয়ারম্যান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও পাট শিল্পের সঙ্গে জড়িত ব্যবসায়ী।
 
ইত্তেফাক/ইউবি
 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১