প্রবাস | The Daily Ittefaq

নিউইয়র্কে ‘বঙ্গবন্ধু ভবন’ প্রতিষ্ঠার দাবি

নিউইয়র্কে ‘বঙ্গবন্ধু ভবন’ প্রতিষ্ঠার দাবি
যুক্তরাষ্ট্র প্রতিনিধি১৫ জুন, ২০১৮ ইং ১৭:১৮ মিঃ
নিউইয়র্কে ‘বঙ্গবন্ধু ভবন’ প্রতিষ্ঠার দাবি
নিউইয়র্কে ‘বঙ্গবন্ধু ভবন’ প্রতিষ্ঠার দাবি জানিয়েছেন প্রবাসে বসবাসরত মুক্তিযোদ্ধারা। স্থানীয় সময় বুধবার যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি রাশেদ আহমেদ এবং সাধারণ সম্পাদক রেজাউল বারির নেতৃত্বে সাতজন মুক্তিযোদ্ধা সদ্য যোগদান করা নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসাকে স্বাগত জানানোর সময় এই দাবি জানিয়েছেন। এসময় আরো উপস্থিত ছিলেন কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান, মুক্তিযোদ্ধা-সাংবাদিক লাবলু আনসার, আবুল বাশার চুন্নু ও এনামুল হক।
 
নিউইয়র্কে বাংলাদেশের পঞ্চদশতম কনসাল জেনারেল হিসেবে গত ১ জুন যোগদান করেন পেশাদার কূটনীতিক সাদিয়া ফয়জুন্নেসা। নিউজার্সি, কানেকটিকাট, নিউ হ্যামশায়ার, ম্যাসেচুসেটস, রোড আইল্যান্ড, মেইন, ভারমন্ট এবং নিউইয়র্ক অঙ্গরাজ্যে চার লাখেরও বেশি বাংলাদেশির দেখভালের দায়িত্ব হচ্ছে এই কনস্যুলেটের। 
 
স্বাগত জানানোর সময় তাকে অবহিত করা হয় যে গত সাত বছর ধরে একটি বাড়ি খোঁজা হচ্ছে এবং সেটি হবে বাংলাদেশের স্থায়ী কনস্যুলেট জেনারেলের অফিস। এমন একটি ভবন ক্রয় করতে হবে যেখানে সবকিছু থাকবে এবং ভবনের ওপরে পতপত করে উড়বে বাংলাদেশের পতাকা। সামনে অথবা ওপরে লেখা থাকবে ‘বঙ্গবন্ধু ভবন’। এতে থাকবে কমিউনিটি সেন্টার, বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র ও লাইব্রেরি, সোনালী এক্সচেঞ্জ, বাংলাদেশ বিমানের কার্যালয়সহ প্রবাসীদের প্রয়োজনীয় অফিস।
 
এ প্রস্তাবের পরিপ্রেক্ষিতে কনসাল জেনারেল সাদিয়া বলেন, এমন প্রত্যাশা আমারও। সে লক্ষ্যে আমরাও কাজ করছি। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক আগ্রহ রয়েছে এবং আমরা সে অনুযায়ী চেষ্টা করছি। বাংলাদেশ সমুদ্র বিজয়ের পর মহাকাশও জয় করলো। সুতরাং বিশ্বের রাজধানী এই নিউইয়র্কে বঙ্গবন্ধু ভবনের প্রত্যাশা অবশ্যই পূরণ হবে।
 
এ সময় তার পাশে থাকা ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম উল্লেখ করেন, এমন একটি জায়গায় আমরা স্থায়ী অফিস স্থাপন করতে চাই, যেখানে যোগাযোগ ব্যবস্থা সহজ থাকবে।
 
ইত্তেফাক/আরকেজি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯