প্রবাস | The Daily Ittefaq

নিউইয়র্কে স্পোর্টস কাউন্সিল ফুটবল লিগের উদ্বোধন

নিউইয়র্কে স্পোর্টস কাউন্সিল ফুটবল লিগের উদ্বোধন
বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র২৮ জুন, ২০১৮ ইং ১২:৪৫ মিঃ
নিউইয়র্কে স্পোর্টস কাউন্সিল ফুটবল লিগের উদ্বোধন
বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের ফুটবল লিগ ও টুর্নামেন্ট ২০১৮ শুরু হয়েছে। স্থানীয় সময় রবিবার নিউইয়র্কের এলমহার্স্ট নিউটাউন অ্যাথলেটিক মাঠে লিগ ও টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।
 
উদ্বোধনী দিনে লিগের প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টার গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নেয়। আরেক খেলায় নবাগত সিল্ক সিটি নিউজার্সিকে ৫-০ গোলে পরাজিত করে ওজনপার্ক যুবসংঘ লিগে শুভ সূচনার পাশাপাশি পূর্ণ পয়েন্ট অর্জন করে। 
 
উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকার প্রকাশক আলমগীর শিকদার লোটন এবং অ্যাপোলো ব্রোকারেজ-এর প্রেসিডেন্ট ও সিইও শমশের আলী ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দসহ স্পোর্টস কাউন্সিলের কর্তকর্তাগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন দেওয়ান। যৌভভাবে সঞ্চালনায় ছিলেন আব্দুল বাসিত বুলবুল, জুয়েল আহমেদ ও রশিদ রানা। 
 
স্পোর্টস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও উপদেষ্টা আব্দুর রহিম বাদশা, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম ও মিসবাহ আবদীন শুভেচ্ছা বক্তব্য দেন। অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোমেন তার বক্তব্যে প্রবাসে স্পোর্টস কাউন্সিলের লীগ ও টুর্নামেন্ট আয়োজনের প্রশংসা করেন এবং খেলোয়াড়সুলভ মনোভাব নিয়ে খেলার জন্য সকল দলের প্রতি আহবান জানান।
 
এবারের লিগে ৮টি দল অংশ নিচ্ছে। দলগুলো হচ্ছে ব্রঙ্কস স্টার, ব্রঙ্কস ইউনাইটেড, সিল্ক সিটি নিউজার্সি, ওজনপার্ক যুব সংঘ, উবাইয়া, সোনার বাংলা, আইসাব ও ব্রাদার্স অ্যালায়েন্স। ফিকশ্চার অনুযায়ী লিগের খেলাগুলো হবে ১, ৮, ১৫, ২২ ও ২৯ জুলাই এবং ৫, ১২, ১৯ ও ২৬ আগস্ট।  
সপ্তাহের প্রতি রবিবার বিকেল সাড়ে তিনটা থেকে একই মাঠে লিগের তিনটি করে খেলা হবে। অন্যদিকে টুর্নামেন্টের প্রথম ও দ্বিতীয় সেমিফাইনাল হবে আগামী ২ সেপ্টেম্বর রবিবার এবং ফাইনাল হবে ৯ সেপ্টেম্বর রবিবার। 
 
উল্লেখ্য, ২০১৪ সাল থেকে নিউইয়র্কে লিগের পাশাপাশি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। প্রথমে সকল দলের সমন্বয়ে লিগ এবং লিগের শীর্ষ চার দলের সমন্বয়ে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে। 
 
ইত্তেফাক/এএম
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯