প্রবাস | The Daily Ittefaq

সুদানের খার্তুমে বিশিষ্ট নাগরিকদের বাংলাদেশের রাষ্ট্রদূতের সম্বর্ধনা

সুদানের খার্তুমে বিশিষ্ট নাগরিকদের বাংলাদেশের রাষ্ট্রদূতের সম্বর্ধনা
অনলাইন ডেস্ক১৪ জুলাই, ২০১৮ ইং ১৯:০২ মিঃ
সুদানের খার্তুমে বিশিষ্ট নাগরিকদের বাংলাদেশের রাষ্ট্রদূতের সম্বর্ধনা
সুদানের খার্তুমে বিশিষ্ট নাগরিকদের সম্বর্ধনা দিয়েছে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সুদানের অনাবাসিক রাষ্ট্রদূত গোলাম মসীহ। সুদানে বাংলাদেশের অনারারী কনসাল জেনারেল হাজিম মুস্তাফা মোহাম্মদ ইব্রাহিমের নতুন অফিসের যাত্রা ও সুদানের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির লক্ষে বিশিষ্ট নাগরিকদের সৌজন্যে বৃহস্পতিবার (১২ জুলাই) সম্বর্ধনা প্রদান ও নৈশভোজের আয়োজন করা হয়।
 
অনুষ্ঠানে সুদানের উচ্চ পর্যায়ের সরকারী ও বেসরকারি কর্মকর্তাগণ ও সেদেশে অবস্থিত বাংলাদেশী নাগরিকগণ যোগ দেন। অনুষ্ঠানের শুরুতে দুদেশের জাতীয় সংগীত বাজানো হয়।
 
অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সুদান ও বাংলাদেশের সম্পর্ক আগামি দিনে আরও জোরদার হবে। বাংলাদেশ সুদানের কৃষি ও মৎস্য খাতে বিনিয়োগ করতে আগ্রহী। এছাড়া সুদানে বাংলাদেশের তৈরি পোশাক ও ঔষধ রপ্তানির ব্যপক সম্ভাবনা রয়েছে। 
 
তিনি দুদেশের বাণিজ্য বৃদ্ধি ও সাংস্কৃতিক যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক আগামি দিনে আরও বেগবান হবে হলে আশা প্রকাশ করেন।
 
রাষ্ট্রদূত সুদানে সফরকালিন সময়ে সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, প্রানিসম্পদ মন্ত্রী সহ সরকারী উচ্চ পর্যায়ের কর্মকর্তা সহ বেসরকারি খাতের অনেকের সাথে বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।
অনুষ্ঠানে  সুদানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী কামাল ইসমাইল বলেন, সুদান ও বাংলাদেশের মানুষের ধর্ম, আবহাওয়া ও সংস্কৃতিতে অনেক মিল রয়েছে যা দুদেশের সম্পর্ক বৃদ্ধিতে ভুমিকা রাখতে পারে।
 
তিনি আশা প্রকাশ করেন বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশ ও সুদানের সম্পর্ক আরও জোরদার হবে। অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন সুদানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মোঃ আল ওবায়েদ। এ সময় রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার ড আবুল হাসান, দ্বিতীয় সচিব মোঃ বশির ও প্রেস উইংয়ের দ্বিতীয় সচিব মো ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন। 
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৮
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪