প্রবাস | The Daily Ittefaq

সুদানে বাংলাদেশের অনারারী কনসাল জেনারেলের অফিস উদ্বোধন

সুদানে বাংলাদেশের অনারারী কনসাল জেনারেলের অফিস উদ্বোধন
অনলাইন ডেস্ক১৫ জুলাই, ২০১৮ ইং ১৮:৫১ মিঃ
সুদানে বাংলাদেশের অনারারী কনসাল জেনারেলের অফিস উদ্বোধন
সুদানের খার্তুমে বাংলাদেশের নবনিযুক্ত অনারারি কনসাল জেনারেল হাজী মোহাম্মদ মোস্তফার নতুন অফিস উদ্বোধন করা হয়েছে। শুক্রবার এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও সেদেশের অনাবাসিক রাষ্ট্রদূত গোলাম মসীহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে সুদানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাষ্ট্রদূত কামাল ইসমাইল উপস্থিত ছিলেন।
 
এসময় রিয়াদ দূতাবাসের ইকোনমিক মিনিস্টার ড আবুল হাসান, দ্বিতীয় সচিব মোঃ বশির ও প্রেস উইংয়ের দ্বিতীয় সচিব মোঃ ফখরুল ইসলাম উপস্থিত ছিলেন। সুদানে বসবাসরত বাংলদেশীগন সপরিবারে অনুষ্ঠানে যোগ দেন। 
 
রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, এটি অত্যন্ত আনন্দের বিষয় যে বাংলাদেশী নাগরিকগণ এখন থেকে যে কোন প্রয়োজনে কনস্যুলেট অফিসে যোগাযোগ করতে পারবে। সুদানের অনারারী কনসাল জেনারেলের অফিসে বাংলাদেশী নাগরিকদের সেবা প্রদান করা সহজতর করার লক্ষে দুজন বাংলাদেশী নিয়োগ দেয়া হবে বলে রাষ্ট্রদূত জানান। তিনি বাংলাদেশী অভিবাসীদের বলেন, এখন থেকে কনস্যুলেট অফিসে সেবা প্রদান করার লক্ষে রিয়াদ থেকে নিয়মিত কন্সুলার টিম প্রেরণ করা হবে। সুদানের অভিবাসী বাংলাদেশীগন জরুরী যে কোন প্রয়োজনে রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সাথে ও যোগাযোগের পরামর্শ দেন রাষ্ট্রদূত। 
 
রাষ্ট্রদূত বাংলাদেশীদের অবৈধ যে কোন কাজ থেকে দূরে থাকার আহবান জানান। তিনি বলেন, বিশেষ করে সুদান থেকে অন্য দেশে মানব পাচার বন্ধ করার জন্য সবাইকে সচেতন থাকতে হবে। তিনি বাংলাদেশী অভিবাসীদের সুদানের আইন কানুন মেনে চলার আহবান জানান।
 
সাবেক প্রতিমন্ত্রী কামাল ইসমাইল বলেন, নতুন কনস্যুলেট অফিস বাংলাদেশীদের প্রয়োজনে পাশে থাকবে তেমনি দুদেশের সম্পর্ক বৃদ্ধিতে ভূমিকা রাখবে। তিনি বাংলাদেশী অভিবাসীদের প্রশংসা করে বলেন, তারা অত্যন্ত সৎ ও পরিশ্রমী। 
 
খার্তুমের ৫৭ নম্বর আমারাত স্ট্রীট এর ৩৫ নম্বর ব্লকে অনারারী কনসাল জেনারেলের নতুন কনস্যুলেট অফিস উদ্বোধন করা হয়। দ্বিতীয় সচিব মোঃ বশিরের উপস্থাপনায় অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দূতাবাসের অনুবাদক মোঃ সাদেক হোসেন। 
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ আগষ্ট, ২০১৮ ইং
ফজর৪:১৬
যোহর১২:০২
আসর৪:৩৬
মাগরিব৬:৩১
এশা৭:৪৭
সূর্যোদয় - ৫:৩৬সূর্যাস্ত - ০৬:২৬