প্রবাস | The Daily Ittefaq

তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সংবর্ধনা

তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সংবর্ধনা
অনলাইন ডেস্ক২১ জুলাই, ২০১৮ ইং ২১:৪৪ মিঃ
তুরস্কে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সংবর্ধনা
তুরস্কে অধ্যয়নরত স্নাতক, স্নাতকোত্তর ও পিএইসডি কোর্সে উত্তীর্ণ বাংলাদেশী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার আংকারায় বাংলাদেশ দূতাবাস সম্মেলন কক্ষে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী। 
 
সংবর্ধনা অনুষ্ঠানে ২০১৮ সালে স্নতক, স্নতকোত্তর ও পিএইসডি কোর্সে উত্তীর্ণ ২৮ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়। স্মারক প্রদানের পূর্বে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক সূচকের সব মানদন্ডে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের সাম্প্রতিক আত্মপ্রকাশ এবং ওষুধ শিল্পে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির উপর নির্মিত দু’টি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।সম্মাননা প্রদান সম্পন্ন হলে শিক্ষার্থীর মধ্য থেকে কয়েকজন শিক্ষার্থী বক্তব্য প্রদান করেন। তারা তাদের বক্তব্যে বলেন যে,বিদেশস্থ দূতাবাস কর্তৃকএভাবে সংবর্ধিত হতে পেরে নিজেদেরকে সম্মানিত বোধ করছে। এছাড়া, এধরনে সম্মান প্রাপ্তি মেধা বিকাশেরক্ষেত্রে সকল ছাত্র-ছাত্রীদের উৎদীপ্ত করবেমর্মে শিক্ষার্থীরা মত প্রকাশ করেন।
 
সমাপনী বক্তব্যের শুরুতে রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রকাশ করেন। তিনি মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গী শহীদদের স্মরণ করেন। তিনি দেশের চলমান উন্নয়ন প্রক্রিয়ায় সম্পৃক্ত হয়ে অবদান রাখার জন্য সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি এ প্রজন্মের শিক্ষার্থীদের ভাগ্যবান উল্লেখ করে বলেন যে নতুন এবং অগ্রসরমান বাংলাদেশের নাগরিক হিসাবে তাদের বিরাট ভূমিকা পালনের অবকাশ রয়েছে যা জাতির প্রত্যাশা পূরণে সহায়ক হবে। 
 
ইত্তেফাক/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩