প্রবাস | The Daily Ittefaq

মুম্বাইয়ে মেশিন রিডেবল পাসপোর্ট ও ভিসা কার্যক্রমের উদ্বোধন

মুম্বাইয়ে মেশিন রিডেবল পাসপোর্ট ও ভিসা কার্যক্রমের উদ্বোধন
অনলাইন ডেস্ক০৫ আগষ্ট, ২০১৮ ইং ১৮:১৯ মিঃ
মুম্বাইয়ে মেশিন রিডেবল পাসপোর্ট ও ভিসা কার্যক্রমের উদ্বোধন
বাংলাদেশ উপ-হাইকমিশন মুম্বাইয়ে আজ মেশিন রিডেবল পাসপোর্ট ও ভিসা কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা করা হয়। এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান এবং মুম্বাইস্থ বাংলাদেশের উপ-হাইকমিশনার জনাব মোঃ লুৎফর রহমান এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময়ে মেশিন রিডেবল পাসপোর্ট ও ভিসা প্রকল্পের পরিচালক কর্ণেল মোঃ রেজাউল আউয়াল, উপ-হাইকমিশনের সকল কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি, শিক্ষাবিদ, প্রবাসী বাংলাদেশী এবং উল্লেখযোগ্য সংখ্যক ভিসাপ্রার্থী উপস্থিত ছিলেন।
 
সংক্ষিপ্ত এ অনুষ্ঠানে ছয়জন ভিসা প্রার্থীকে তাৎক্ষণিকভাবে মেশিন রিডেবল ভিসা প্রদান করা হয়। এভাবে দ্রুততার সঙ্গে ভিসা সেবা পেয়ে সেবাপ্রার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেন।  
 
মুম্বাইস্থ বাংলাদেশের উপ হাইকমিশনার জনাব মোঃ লুৎফর রহমান তার বক্তব্যে দ্রুততার সাথে মুম্বাইয়ে মেশিন রিডেবল পাসপোর্ট ও ভিসা কার্যক্রম চালু করার জন্য ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
 
তিনি বলেন, এরফলে একদিকে দূতাবাসের ভাবমূর্তি যেমন বৃদ্ধি পাবে,  অপরদিকে বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান অর্থনৈতিক ও সাংস্কৃতিক সম্পর্ক আরো জোরালো হবে। প্রধান অতিথির বক্তব্যে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাসুদ রেজওয়ান উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের 'ডিজিটাল বাংলাদেশ' নীতির কারনে এ ধরনের মেশিন রিডেবল ভিসা ও পাসপোর্ট কার্যক্রম বাস্তবায়ন এবং দেশে-বিদেশে অনলাইন সেবা সম্প্রসারণ সম্ভব হয়েছে। 
 
ইত্তেফাক/নূহু
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬