প্রবাস | The Daily Ittefaq

সিঙ্গাপুরে বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘নিবিড় যোগাযোগ বলয় গঠন’

সিঙ্গাপুরে বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘নিবিড় যোগাযোগ বলয় গঠন’
অনলাইন ডেস্ক১২ আগষ্ট, ২০১৮ ইং ১৪:২০ মিঃ
সিঙ্গাপুরে বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘নিবিড় যোগাযোগ বলয় গঠন’
বাংলাদেশ হাই কমিশনের উদ্যোগে সিঙ্গাপুরে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো- ‘নেটওয়ার্কিং উইথ বাংলাদেশ স্টুডেন্ট ইন সিঙ্গাপুর ইভেন্ট’।
 
হাই কমিশনের হলরুমে শনিবার সিঙ্গাপুরে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত প্রায় অর্ধশতাধিক ছাত্র-ছাত্রী এবং অধ্যাপনা পেশায় নিয়োজিত কয়েক জন বাংলাদেশি শিক্ষক অংশগ্রহণ করেন। সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মো. মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন।
 
হাই কমিশনার তার বক্তব্যে সিঙ্গাপুরে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,  তারা ভবিষ্যৎ বাংলাদেশের কাণ্ডারী। দেশের বর্তমান উন্নয়ন অগ্রযাত্রার বিভিন্ন সূচক তুলে ধরে তিনি বিদেশে বাংলাদেশের ইতিবাচক কর্মকাণ্ডের প্রচারে ছাত্র-ছাত্রীরা গুরুত্বপর্ণ ভ‚মিকা রাখতে পারে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। তিনি পড়াশোনা শেষে তাদের অর্জিত জ্ঞান বাংলাদেশের উন্নয়নে কাজে লাগানোর জন্য উদাত্ত্ব আহ্বান জানান। 
মতবিনিময় পর্বে বাংলাদেশি ছাত্র-ছাত্রীরা সিঙ্গাপুরের বিশ্ববিদ্যালয়সমূহে আরও অধিকহারে বাংলাদেশি শিক্ষার্থীদের প্রবেশের সুযোগ ও তাদের জন্য স্কলারশিপ সুবিধা আদায়ে হাই কমিশনকে উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।  
সিঙ্গাপুরে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ‘নিবিড় যোগাযোগ বলয় গঠন’ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটস অ্যাপ গ্রুপ গঠনের জন্য হাই কমিশনের উদ্যোগের প্রশংসা করেন। আলোচনা পর্বের সমাপ্তিতে হাই কমিশনার নিকট ভবিষ্যতে সিঙ্গাপুর প্রবাসী সকল বাংলাদেশি নাগরিককে একক নিবিড় যোগাযোগ বলয়ের আওতায় আনার প্রত্যয় ব্যক্ত করেন।
 
ইত্তেফাক/ইউবি
 
 
 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭