প্রবাস | The Daily Ittefaq

রাশিয়া আওয়ামীলীগের জাতীয় শোক দিবস পালন

রাশিয়া আওয়ামীলীগের জাতীয় শোক দিবস পালন
অনলাইন ডেস্ক১৬ আগষ্ট, ২০১৮ ইং ১৯:৫১ মিঃ
রাশিয়া আওয়ামীলীগের জাতীয় শোক দিবস পালন
যথাযথ শ্রদ্ধা আর ভাবগাম্ভীর্যে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ পালন করেছে রাশিয়া আওয়ামীলীগ। দিবসটি উপলক্ষে বুধবার বিকেলে আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি। সভায় সভাপতিত্ব করেন রাশিয়া আওয়ামীলীগের সভাপতি ডা. মোতালিব পাটওয়ারী বাহার। সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক বারেক কায়সার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মনোয়ার হোসেন, সহ-সভাপতি ড. শেখ হাবিবুর রহমান, প্রবীর কুমার সরকার, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর সেলিম, সাংস্কৃতিক সম্পাদক অমিত কুমার ভৌমিক, গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের  ছাত্র সংগঠনের সাবেক সভাপতি সাইফুল আলম প্রমুখ।
 
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলেন বাঙ্গালী জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা, স্বাধীনতার রূপকার ও অবিসংবাদিত অকুতোভয় নেতা। সবাইকে নিজের কাজের মধ্য দিয়ে আগামীর সুন্দর বাংলাদেশ, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হবে। আজ বঙ্গবন্ধুর স্বপ্ন ও নির্দেশনা আমাদের পথ চলার অনুপ্রেরণা হিসাবে কাজ করছে। জাতির জনকের দেখানো পথ ধরেই যোগ্য নেতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে চলেছেন।
 
বক্তারা বলেন, আমাদের শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামীলীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না। কারণ প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলছে। এছাড়া বক্তারা সামাজিক যোগাযোগ মাধ্যমের গুজবে কান না দেয়ার আহবান জানান। একই সঙ্গে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড এবং গুজব রুখে দেয়ার অঙ্গীকার করেন।
 
আলোচনার শুরুতে বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়।
ইত্তেফাক/টিএস
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯