প্রবাস | The Daily Ittefaq

নিউইয়র্কে জন্মাষ্টমী উদযাপন

নিউইয়র্কে জন্মাষ্টমী উদযাপন
বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র১০ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১০:৫৭ মিঃ
নিউইয়র্কে জন্মাষ্টমী উদযাপন
বর্ণাঢ্য আয়োজন ও বিপুল আনন্দ-উৎসবের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। স্থানীয় সময় ৮ ও ৯ সেপ্টেম্বর (শনি ও রবিবার) এ উপলক্ষে প্রবাসী বাংলাদেশি হিন্দু পূণ্যার্থীরা আয়োজন করে শোভাযাত্রা ও নগরকীর্ত্তন।
 
শনিবার শ্রীকৃষ্ণ ভক্তসংঘের আয়োজনে উডসাইডের গীতা মন্দিরে সকাল থেকেই চলে নামকীর্ত্তন, গীতিনাট্য, গীতা দানসহ ভক্তিমূলক সংগীত। এছাড়াও ছিল সংক্ষিপ্ত আলোচনা। 
 
এতে বক্তারা, শ্রীকৃষ্ণের জীবন দর্শন নিয়ে উল্লেখ করে বলেন, অশুভ শক্তি যখন ন্যায়, নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়, তখন সেই অশুভ শক্তিকে দমন করে কল্যাণ ও ন্যায় প্রতিষ্ঠার জন্য অবতার হিসেবে শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য যুগে যুগে ভগবান মানুষের মধ্যে অবতীর্ণ হন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।
 
জন্মাষ্টমীর ঐতিহাসিক শোভাযাত্রায় হিন্দু সম্প্রদায়ের বিপুলসংখ্যক নারী পুরুষ ও শিশুরা রঙ-বেরঙের পোশাকে সজ্জিত হয়ে ব্যানার, ফেস্টুন ও শ্রীকৃষ্ণের প্রতিকৃতিসহ অংশ নেন।
 
কীর্তন ও বাদ্য বাজনার তালে তালে নিউইয়র্কের বিভিন্ন সড়কে নেচে গেয়ে শোভাযাত্রা ও মিছিলকে উৎসবমুখর করে তোলেন তারা। শোভাযাত্রাটি উডসাইডের ৫৬ স্ট্রিট থেকে শুরু হয়ে জ্যাকসনহাইটসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উডসাইডের দিব্যধাম মন্দিরে গিয়ে শেষ হয়।
 
শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার রনজিত রায়, ড. প্রভাত চন্দ্র দাস, সুশীল সাহা, প্রদীপ কুন্ডু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান, শাহানারা রহমান, যুক্তরাষ্ট্র যুবলীগের তারিকুল হায়দার চৌধুরী, নান্টু মিয়া প্রমুখ।
 
ইত্তেফাক/আরকেজি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০