প্রবাস | The Daily Ittefaq

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যুক্তরাষ্ট্রে ব্যাপক প্রস্তুতি

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যুক্তরাষ্ট্রে ব্যাপক প্রস্তুতি
শহীদুল ইসলাম, বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র১৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭:৪৬ মিঃ
প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা উপলক্ষে যুক্তরাষ্ট্রে ব্যাপক প্রস্তুতি
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর উপলক্ষে উৎসবের আমেজে মেতে উঠেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। প্রবাসী বাংলাদেশিদের প্রাণকেন্দ্র নিউইয়র্কের জ্যাকসন হাইটস সকাল থেকে গভীর রাত পর্যন্ত থাকছে উৎসবমুখর। গভীর রাত পর্যন্ত চলছে সভা-সমাবেশ। 
 
জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে যাবেন। এদিন সন্ধ্যায় নিউইয়র্কের হিলটন হোটেলে প্রধানমন্ত্রীকে সার্বজনীন গণসংর্ধনা দেবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। গণসংবর্ধনা সফল করতে ইতিমধ্যে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে সংগঠনটি।  
 
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম ইত্তেফাককে জানান, অতীতের যেকোনো সময়ের চেয়ে প্রধানমন্ত্রীর এবারের গণসংবর্ধনা প্রবাসীদের কাছে অধিক গুরুত্বপূর্ণ। কারণ প্রধানমন্ত্রীর ঝুলিতে অসংখ্য সাফল্য রয়েছে। এবারের সংবর্ধনার থিম হবে সেই সাফল্যকে ঘিরেই। প্রধানমন্ত্রীর সংবর্ধনা মঞ্চে ফুটিয়ে তোলা হবে সাফল্যের বর্ণিল রেখা। 
 
তিনি আরো বলেন, দেশ পরিচালনায় শেখ হাসিনার দক্ষতা ও অর্জন বিশ্বব্যাপী প্রশংসিত। বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল। তাই আমরা আমাদের প্রধানমন্ত্রীকে এ বছর বর্ণাঢ্য সংবর্ধনা দিতে চাই। 
 
হাজী এনাম আরো জানান, সংবর্ধনা সফল করতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে নেতা-কর্মীরা দিন-রাত পরিশ্রম করছেন। প্রায় প্রতিদিনই সংগঠনের যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটের নেতৃবৃন্দের সঙ্গে সভা-সমাবেশ হচ্ছে। 
 
স্থানীয় সময় শনিবার সভা হয়েছে পেনসিলভানিয়া আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে। পর্যায়ক্রমে বিভিন্ন স্টেট ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে এ ধরনের সভা-সমাবেশ চলমান থাকবে বলে জানান প্রচার সম্পাদক হাজী এনাম। 
 
শনিবার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ৭১-১০, ৩৭ অ্যাভিনিউর দলীয় কার্যালয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে পেনসিলভানিয়া আওয়ামী লীগের সভা হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় সভায় পেনসিলভানিয়া আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
সভায় প্রধানমন্ত্রীর আগমনকে উদ্দেশ্য করে যুক্তরাষ্ট্র বিএনপির অশুভ তৎপরতা কঠোরভাবে দমনের ওপর গুরুত্বারোপ করেন সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের মাটিতে আওয়ামী লীগের যে ঐক্য রয়েছে তা যদি অটুট থাকে তাহলে এবারে প্রধানমন্ত্রীর সংবর্ধনা হবে ঐতিহাসিক। এছাড়া ২৭ সেপ্টেম্বর সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী যে ভাষণ দেবেন সেদিন আমরা সবাই সেখানে উপস্থিত থেকে আরেকটা ইতিহাস সৃষ্টি করবো। প্রধানমন্ত্রী দেশে ফেরার পর যে নির্বাচন হবে সেই নির্বাচনে আওয়ামী লীগের বিজয় হবে। তিনি বলেন, আমাদের যেকোনো মূল্যে ঐক্য বজায় রাখতে হবে। 
 
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম, কার্যকরী সদস্য শাহানারা রহমান, আব্দুল হামিদ, মহিলা আওয়ামী লীগ নেত্রী নূরুন্নাহার গিনি, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর এইচ মিয়া, যুবলীগ নেতা নান্টু মিয়া প্রমুখ। 
 
যুক্তরাষ্ট্র যুবলীগের কর্মসূচি:
এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে প্রায় প্রতিদিনই নানান কর্মসূচি পালন করছে যুক্তরাষ্ট্র যুবলীগ। স্থানীয় সময় শনিবার রাতে জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটে র্যালি করেছে সংগঠনটি। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ত্রাণবিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদ ও সমাজকল্যাণ সম্পাদক ফরিদ আহমেদ, যুবলীগ নেতা জামাল হোসেন, সেবুল মিয়া, রহিমুজ্জামান সুমন প্রমুখ। 
 
মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র আগমন উপলক্ষে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের এক প্রস্তুতি সভা স্থানীয় সময় শনিবার ভার্জিনিয়ার আলেকজান্দ্রিয়া শহরে অনুষ্ঠিত হয়। প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাদেক এম খান। বক্তব্য দেন দলের যুগ্ম সম্পাদক হারুনুর রশীদ। 
 
সভায় শেখ হাসিনার যুক্তরাষ্ট্র আগমন উপলক্ষে মতামত প্রদান করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সহ-সভাপতি শিব্বীর আহমেদ, আনোয়ার হোসাইন, জুয়েল বড়ুয়া ও মজিবুর রহমান খান, মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হোসেন শীকদার ও ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জি আই রাসেল। 
 
আলোচনা শেষে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক খান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং দলের কার্যকরী কমিটির সিদ্ধান্ত নিয়ে বিস্তারিত আলোচনা করেন। 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪