প্রবাস | The Daily Ittefaq

বাংলাদেশ ডেল্টা প্ল্যান বাস্তবায়নে নেদারল্যান্ডের সহায়তার আশ্বাস

বাংলাদেশ ডেল্টা প্ল্যান বাস্তবায়নে নেদারল্যান্ডের সহায়তার আশ্বাস
অনলাইন ডেস্ক১৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯:৩৭ মিঃ
বাংলাদেশ ডেল্টা প্ল্যান বাস্তবায়নে নেদারল্যান্ডের সহায়তার আশ্বাস
বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নে প্রয়োজনীয় সহায়তা প্রদানে নেদারল্যান্ড আশ্বাস প্রদান করেছে। নেদারল্যান্ডের অবকাঠামো এবং পানি ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মন্ত্রী মিজ কোরা ভান নিউয়েনহাউজেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ মুহম্মদ বেলালের সঙ্গে এক বৈঠকে এই আগ্রহের কথা ব্যক্ত করেন। ডাচ মন্ত্রী বাংলাদেশে ভূমি পুনরুদ্ধার এবং নদী সমূহের নাব্যতা রক্ষার কাজেও সহায়তার আশ্বাস প্রদান করেন। 
 
নতুন গ্লোবাল কমিশন অন আডাপ্টেশন-এর কো-কনভেনর হিসেবে যোগদানে এবং আগামী ১৬ অক্টোবর দি হেগ-এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন বলে জানান ডাচ মন্ত্রী। 
 
তিনি বলেন, জলবায়ু পরিবর্তন সংক্রান্ত যেকোনো বৈশ্বিক উদ্যোগে বাংলাদেশ সবসময়ই একটি গুরুত্বপূর্ণ দেশ। তিনি আশা প্রকাশ করেন যে, বাংলাদেশের প্রধানমন্ত্রী উক্ত আমন্ত্রণ গ্রহণ করবেন এবং এর মাধ্যমে সারা বিশ্বকে বাংলাদেশ দেখাতে সমর্থ হবে যে জলবায়ু পরিবর্তনের সমস্যা মোকাবিলায় এবং এর প্রকোপ কমাতে বাংলাদেশ সামনের সারিতে অবস্থান করছে। 
 
বাংলাদেশের রাষ্ট্রদূত বেলাল জলবায়ু পরিবর্তন এবং এই পরিবর্তনজনিত সমস্যার সমাধানে বৈশ্বিক এই উদ্যোগ গ্রহণের জন্য নেদারল্যান্ডকে অভিনন্দন জানান। একই সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানোর জন্য ডাচ সরকারকে ধন্যবাদ জানান। 
 
ডাচ অবকাঠামো এবং পানি ব্যবস্থাপনা মন্ত্রী সুযোগমত সময়ে বাংলাদেশ সফরের মাধ্যমে জলবায়ু পরিবর্তনে বাংলাদেশের অভিযোজন অগ্রগতি স্বচক্ষে দেখার আগ্রহ প্রকাশ করেন। একইসঙ্গে সে সফরে বাংলাদেশ ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নে প্রয়োজনীয় সহযোগিতার ক্ষেত্রসমূহ চিহ্নিত করাও সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।  
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬