প্রবাস | The Daily Ittefaq

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে উন্নয়ন মেলা

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে উন্নয়ন মেলা
অনলাইন ডেস্ক১২ অক্টোবর, ২০১৮ ইং ০১:১৪ মিঃ
ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে উন্নয়ন মেলা
ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে জাতীয় উন্নয়ন মেলা
ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে বৃহস্পতিবার জাতীয় উন্নয়ন মেলার আয়োজন করা হয়।বাংলাদেশের রাষ্ট্রদূত মিজ সামিনা নাজ, ডিপ্লোমেটিক কোরের ডিন ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, স্বাগতিক পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা, ভিয়েতনাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রতিনিধি, ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ও মিডিয়া ব্যক্তিত্ব  এবং মিশনে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের এ মেলায় উপস্থিত ছিলেন।
 
মেলা অয়োজন স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দৃঢ় নেতৃত্বে বাংলাদেশের গত এক দশকের অভূতপূর্ব অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের উপর বিভিন্ন পোস্টার, ব্যানার, ফেস্টুন ও রঙ্গিন বেলুন দিয়ে সুসজ্জিত করা হয়। মেলা উপলক্ষে হোটেল প্যান প্যাসিফিক হ্যানয়-এ বাংলাদেশের উন্নয়ন এবং প্রধানমন্ত্রীর বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ও উদ্যোগের উপর নির্মিত ভিডিওসমূহ প্রদর্শনীর আয়োজন করা হয়। বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডের উপর দশ বছরে বর্তমান সরকারের সময়ে প্রকাশিত বিভিন্ন বই, ম্যাগাজিন এবং সাময়িকী প্রদর্শন করা হয়।
 
৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ উপলক্ষ্যে রাষ্ট্রদূত মিজ সামিনা নাজ তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে বর্তমান সরকারের গৃহীত সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সংক্রান্ত কল্যাণমূলক পদক্ষেপ ও সৌহার্দপূর্ণ পররাষ্ট্রনীতির কারণে অর্থনীতি, জীবনযাত্রার মান, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, সামাজিক নিরাপত্তা, বৈদেশিক বিনিয়োগ ও রপ্তানি, যোগাযোগ, বিদ্যুৎ ও জ্বালানীখাতে বাংলাদেশের অভাবনীয় উন্নয়নের বিষয়ে আলোকপাত করেন।
 
বঙ্গবন্ধু স্যাটেলাইট, পদ্মা সেতু, বিনিয়োগ বান্ধব পরিবেশ নিশ্চিতকরণসহ আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিতে সরকারের প্রচেষ্টা ও সাফল্যের চিত্র তুলে ধরেন। রাষ্ট্রদূত সরকারের উন্নয়ন অভিলক্ষ্য ২০২১ ও ২০৪১ এর বিষয়েও আলোকপাত করেন। এ প্রসঙ্গে বাংলাদেশের অতি সম্প্রতি স্বল্পোনত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে জাতিসংঘের বাংলাদেশকে স্বীকৃতির বিষয়টি তুলে ধরেন।
 
ইত্তেফাক/অারকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫১
মাগরিব৫:৩২
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৭