শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তুরস্কে বাংলাদেশি খাদ্য উৎসব উদযাপন

আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ১৬:৫৩

তুরস্কের বাংলাদেশি খাদ্য উৎসব উদযাপন করা হয়েছে। বুধবার তুরস্কের রাজধানী আঙ্কারায় অবস্থিত সুইস হোটেলে দুই দিন ব্যাপী বাংলাদেশি খাদ্য উৎসবের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে তুরস্কের সংসদ সদস্য, আঙ্কারার ডেপুটি গভর্নর, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, গণ্যমান্য রাজনৈতিক ও ব্যবসায়িক ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ, সামরিক কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যগণ এবং আঙ্কারার কূটনৈতিক কোরের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী তার স্বাগত বক্তব্যে বাঙ্গালীর উন্নত রন্ধন ঐতিহ্যের সংক্ষিপ্ত বিবরণী অতিথিদের মাঝে তুলে ধরে বলেন, এ ধরনের আয়োজন বাংলাদেশের চিরোচেনা মুখরোচক রন্ধনশৈলী,বাঙ্গালী খাবার ও খাদ্যাভ্যাস তুরস্কের জনসাধারণের মাঝে পরিচিত করার ক্ষেত্রে সহায়ক হবে।

তিনি আরও বলেন, বাঙ্গালী স্বত্বা অনুধাবনের জন্য অবশ্যই বাঙ্গালীর কাব্য ঐতিহ্য, কারু ও চারুশিল্প, খাদ্য এবং ক্রিকেটের প্রতি তার অনুরক্তি বুঝতে হবে। বাংলাদেশের এসব অর্জন বিশ্বের অন্যান্য দেশের মানুষকে আকৃষ্ট করে।

দূতাবাস খাদ্য উৎসবের পাশাপাশি হোটেলের অনুষ্ঠান-স্থলে বাংলাদেশের চলমান অর্থনৈতিক উন্নয়ন ও অর্জনসমূহের ওপর একটি আলোক চিত্র-প্রদর্শনীর আয়োজন করে।

উক্ত প্রদর্শনীর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশে চলমান উন্নয়নশীলতার প্রতিচ্ছবি আমন্ত্রিত অতিথিবৃন্দের সামনে উদ্ভাসিত হয়।

ইত্তেফাক/বিএএফ