ঢাকা মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫
২৫ °সে

বর্ণাঢ্য আয়োজনে সুইজারল্যান্ডের প্রবাসীদের বসন্তবরণ

বর্ণাঢ্য আয়োজনে সুইজারল্যান্ডের প্রবাসীদের বসন্তবরণ
ছবি: সংগৃহীত

প্রচণ্ড শীতের মাঝেও জেনেভায় ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম সুইজারল্যান্ডের উদ্যোগে রবিবার ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর বর্ণিল আয়োজনে উদযাপন করা হলো বাংলা ঋতুরাজ ‘বসন্ত ১৪২৫’। ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম সুইজারল্যান্ডের ভারপ্রাপ্ত সভাপতি শশী খাঁনের বাস ভবন হলে নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে নতুন বর্ষবরণ করে প্রবাসীরা।

অনুষ্ঠানে উপস্থিত সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান বাংলা ঋতুরাজ বসন্ত ১৪২৫ সবার জন্য সুখ শান্তি ও সফলতা বয়ে আনার আশা ব্যক্ত করেন এবং আয়োজক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের শুরু করেন।

অনুষ্ঠানের শুরুতেই নানা রঙে বিভিন্ন রকমের দেশীয় সাজসজ্জায় শিশু কিশোরসহ সকল উপস্থিতিতে এক আনন্দ মুখর পরিবেশের সৃষ্টি হয় সে যেন সুইজারল্যান্ডের বুকে এক টুকরো বাংলাদেশ। বাংলার ঐতিয্যবাহী রকমারী দেশীয় পিঠা ও খাওয়া দাওয়ার আয়োজন ছিল চোখে পরার মত। পুরুষরা পাঞ্জাবি-পাজামা, নারীরা শাড়ি ও শিশুদের গায়ে শোভা পাচ্ছে বাহারি রঙের দেশীয় পোশাক।

আরো পড়ুন: সংসদ সদস্যকে রাস্তায় গুলি করে মারার হুমকি

শশী খানের উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন পুনম ইসলাম, গৌরিচরন রিমি, জলি চৌধুরী, রুমি বরুয়া, তুলি বরুয়া, লিমা বরুয়া, আখিনূর আক্তার, রিমা খান, জিমি রানা, যুথি রশিদ, লিপি আলী শিশু শিল্পি আমরিন খান, সুনাইনা চৌধুরীসহ আরো অনেকে।

নব নির্বাচিত কেন্দ্রীয় বাংলাদেশ ইয়ূথ বাংলা কালচারাল ফোরামের সভাপতি তাহমিনা জামান (মুনা চৌধুরী) ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ রেজা আমানসহ নতুন কমিটির সকলের সফলতা কামনা ও অভিনন্দন জানিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন শশী খান।

উপস্থিত প্রায় সকলেই বিভিন্ন খেলা ধুলা প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন। বিজয়ীদের মধ্য পুরস্কার বিতরণ করেন সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান।

এ সময় উপস্থিত ছিলেন হারুন অর রশিদ, মাসুম খান দুলাল, মোহাম্মদ আকবর আলী, কমল খান, যিশু বডুয়া (সমিরন), গৌরি চরণ সসীম, বেলাল চৌধুরী, সুমন চাকমা, রফিক ইসলাম, সোহেল রানাসহ আরো অনেকে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মার্চ, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন