বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নাগোয়ায় বাংলাদেশের অনারারি কনসাল নিয়োগ

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:১৩

জাপানের নাগোয়া শহরে বাংলাদেশের অনারারি কনসাল হিসাবে নিয়োগ পেয়েছেন মিতসুবিশি এয়ারক্রাফট কর্পোরেশনের সভাপতি হিসাকাজু মিজুতানি। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় নাগোয়া ক্যাসল হোটেলে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে নিয়োগপ্রাপ্ত অনারারি কনসালের কাছে আনুষ্ঠানিকভাবে নিয়োগপত্র হস্তান্তর করেন জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

 

রাষ্ট্রদূত অনারারি কনসাল কে শুভেচ্ছা জানান এবং জাপান- বাংলাদেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও বন্ধুত্বের কথা তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন দু’দেশের পারস্পারিক সম্পর্ক আরো গভীর হবে এবং নতুন কনসাল হিসাকাজু মিজুতানি সহযোগিতার নতুন দ্বার উম্মোচন করতে ফলপ্রসূ অবদান রাখবেন। দুই দেশের সম্পর্ক শক্তিশালীকরণে কার্যকরী অবদান রাখার জন্য রাষ্ট্রদূত সদ্য বিদায়ী অনারারি কনসাল হিদেও এগাওয়া কে ধন্যবাদ জানান।

আরো পড়ুন : কেমিক্যালের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে: আইজিপি

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইচি প্রিফেকচারের গভর্নর হিদেয়াকি ওমুরা ও নাগোয়া শহরের  মেয়র তাকাশি কাওয়ামুরা, নাগোয়ার অন্যান্য দেশের অনারারি কনসালবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

বাংলাদেশের অনারারি কনসাল হিসাবে নিয়োগ দেয়ায় হিসাকাজু মিজুতানি বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান এবং পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে তাঁর সম্পূর্ণ সহযোগিতার নিশ্চয়তা প্রদান করেন। অনুষ্ঠানে বাংলাদেশের উন্নয়ন বিষয়ক তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

 

ইত্তেফাক/ইউবি