কানাডায় বাংলাদেশি শিক্ষার্থী নিখোঁজ!

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ২২:০৫ | অনলাইন সংস্করণ

  কানাডা প্রতিনিধি

কানাডায় বাংলাদেশি পিএইচডি শিক্ষার্থী অপু আকবর নিখোঁজ বলে খবরে প্রকাশ। তিনি নিউফাউন্ডল্যান্ড প্রভিন্সে মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর পর্যায়ের (পিএইচডি) ডিগ্রির শিক্ষার্থী। গত দু’সপ্তাহ ধরে রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছেন বলে নিউফাউন্ডল্যান্ডের স্থানীয় দ্য টেলিগ্রামসহ অন্যান্য গণমাধ্যমের বরাদ্দ দিয়ে অপুর বন্ধু ইকবাল করিম হাসনু ইমেইলে এই খবর জানান। 

খবরে প্রকাশ, গত ৮ নভেম্বর রাতে সেইন্ট জন্স শহরের ফ্ল্যাটরকস এলাকার কাভানা লেইনে অপুর গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়ার পর পুলিশ বাহিনীর সহায়তায় উদ্ধারবাহিনী রোভারস, দমকল ও জরুরি বিভাগের সদস্যরা হেলিকপ্টার নিয়ে উক্ত এলাকায় অনুসন্ধান চালিয়েও অপু আকবরের কোনো হদিস পায়নি। তবে পুলিশ এখনো অনুসন্ধান চালাচ্ছে এবং তার সম্পর্কে তথ্য দিয়ে সাহায্য করার জন্যে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে।

উল্লেখ্য, ৫৮ বছর বয়সী চট্টগ্রামের অপু আকবর বাংলাদেশের ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ব্যবস্থাপনা বিষয়ে অধ্যাপনা করতেন। পরে বৃত্তি নিয়ে মেমোরিয়াল বিশ্ববিদ্যালয়ে পিএইচড’র জন্য কানাডায় আসেন।

তার এক ছেলে আমেরিকায় থাকেন এবং সাস্কাচোয়ানে থাকেন তার নিকটতম আত্মীয়। তবে তিনি অনেকটা নিঃসঙ্গ জীবনযাপন করতেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

ইত্তেফাক/জেডএইচ