শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ক্ষমা চাইতে ফখরুলকে ছাত্রলীগের আল্টিমেটাম

আপডেট : ১৫ নভেম্বর ২০১৮, ১৮:৫৯

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে বুধবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলার ঘটনায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে ছাত্রলীগ। তারা ৪৮ ঘণ্টার মধ্যে বক্তব্য প্রত্যাহারের আল্টিমেটাম দিয়েছে। অন্যথায় তারা খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও করবে বলে হুশিয়ারি দিয়েছে।

বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল পরবর্তী এক সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এ হুশিয়ারি দেন। এর আগে তারা বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের নির্বাচন বানচালের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এক বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, সারাদেশের মানুষ যখন নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে তখন মির্জা আব্বাসের নেতৃত্বে ছাত্রদলের ক্যাডাররা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাধারন মানুষের ওপর হামলা করেছে। তারা উল্টো এর দায় ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর চাপাচ্ছে। আমরা বিএনপি নেতাদের এ ধরণের অপসংস্কৃতি ও মিথ্যাচারের তীব্র নিন্দা জানাই।

হামলাকারীরা সবাই ছাত্রদল ও বিএনপির ক্যাডার অভিযোগ করে তিনি বলেন, মির্জা ফখরুল তাদের ‘হেলমেট বাহিনী’ বলে নির্লজ্জ মিথ্যাচার করেছে। মিথ্যাচারের কারণে ছাত্রলীগের পক্ষ থেকে মির্জা ফখরুল, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে উল্লেখ করে গোলাম রাব্বানী বলেন, মির্জা ফখরুলকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তার বক্তব্য মিথ্যা বলে স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। 

সমাবেশে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, বিএনপি-জামায়াত দেশের সম্পদ বিনষ্ট করেছে। তারা চায় ক্ষমতা, বাংলাদেশের মানুষের ভালোমন্দ চায় না। 

ইত্তেফাক/জেডএইচ