ঢাকা বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯, ১১ মাঘ ১৪২৫
১৯ °সে

মালিক-শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে জরুরি বৈঠকে বসবে সরকার

মালিক-শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে জরুরি বৈঠকে বসবে সরকার
রাজধানীর সড়কে বিক্ষুদ্ধ পোশাক শ্রমিক। ছবি: ফোকাস বাংলা

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে পোশাক শ্রমিকদের টানা তিনদিন ঢাকার রাস্তায় অবস্থান এবং বিক্ষোভের পর মঙ্গলবার গার্মেন্টস মালিক ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে জরুরি বৈঠকে বসতে যাচ্ছে সরকার। শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে মঙ্গলবার বিকেল ৪টায় শ্রম ভবনের সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নবনিযুক্ত বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিও এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন শ্রম মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম।

শ্রম মন্ত্রণালয়ের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‌‘দেশের তৈরি পোশাক কারখানাগুলোর শ্রমিকদের জন্য ঘোষিত নতুন মজুরি কাঠামো বাস্তবায়ন নিয়ে শ্রমিকদের মধ্যে কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে বলে পরিলক্ষিত হচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে ধৈর্য ধারণ করে আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

গত শনিবার থেকে রাজধানীর বিমানবন্দর সড়কে ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ আরও কয়েকটি দাবিতে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা। সোমবার (৭ জানুয়ারি) একটি বাসে আগুনও দেয় বিক্ষুব্ধ শ্রমিকরা।

সোমবার নবগঠিত মন্ত্রিপরিষদের শপথ নেওয়ার পরদিনই পোশাক খাতের সমস্যা মেটাতে গার্মেন্টস মালিক ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসছেন নবনিযুক্ত বাণিজ্যমন্ত্রী ও শ্রম প্রতিমন্ত্রী।

আরও পড়ুন: তৃতীয়বারের মতো নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ শ্রীলংকা

সরকার কর্তৃক নির্ধারিত বেতন কাঠামো পর্যালোচনা করে ন্যূনতম মজুরি বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে গত শনিবার (৫ জানুয়ারি) থেকে বিক্ষোভ জানায় পোশাক শ্রমিকরা। পরবর্তীতে রবিবার (৬ জানুয়ারি) থেকে ঢাকার বিমানবন্দর সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখাচ্ছে পোশাক শ্রমিকরা।

ইত্তেফাক/জেডএইচডি/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন