রাজধানী | The Daily Ittefaq

এক শিক্ষক ও বিজি প্রেসের দুই কর্মচারীর সহায়তায় প্রশ্নপত্র ফাঁস

এক শিক্ষক ও বিজি প্রেসের দুই কর্মচারীর সহায়তায় প্রশ্নপত্র ফাঁস
ইত্তেফাক রিপোর্ট১৩ জুন, ২০১৬ ইং ১১:৪০ মিঃ
এক শিক্ষক ও বিজি প্রেসের দুই কর্মচারীর সহায়তায় প্রশ্নপত্র ফাঁস
এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে ফাঁসচক্রের গ্রেফতারকৃত ৯ সদস্যের কাছে থেকে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বিজি প্রেসের দুই কর্মচারী ও রাজধানীর একটি কলেজের শিক্ষক এই প্রশ্নপত্র ফাঁসে গ্রেফতারকৃতদের সহযোগিতা করেছেন। 
 
এর আগে গত বুধবার (৮ জুন) রাজধানীর বিভিন্ন এলাকা থেকে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে একরাম হোসেন, হৃদয়, সাইফুল ইসলাম, রুবেল ব্যাপারী, আবদুস সাত্তার, মেজবাহ আহমেদ, কাউসার হোসেন, আল আমিন ও জাহাঙ্গিরকে গ্রেফতার করে। এদেরকে দুইদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ডিবি পুলিশ। 
 
গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের তথ্যের বরাত দিয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার মাহমুদ নাসের জনি জানান, এই প্রশ্নপত্র ফাঁসের মূল হোতা একরাম হোসেন। তিনি ফেসবুকে নিলয় আহমেদ নামে ভুয়া আইডি খুলে ফেসবুকে প্রশ্নপত্র আপলোড করেন। তার সঙ্গে বিজি প্রেসের কর্মচারী আলমগীর হোসেন ও জুয়েলের যোগাযোগ রয়েছে। আলমগীর ও জুয়েল বিজি প্রেসে ছাপানোর সময় প্রশ্ন মুখস্থ করে। ওই সব মুখস্থ প্রশ্নপত্র ইকরাম হোসেনকে জানিয়ে দেয়। এ পর্যন্ত ইকরাম হোসেন প্রশ্নপত্র বিক্রি করে ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এদের মধ্যে ইকরামের ব্যাংক একাউন্টে প্রায় সাড়ে ৫ লাখ টাকার সন্ধান মিলেছে। ইকরাম নিজেকে বুয়েটের ছাত্র দাবি করলেও প্রকৃত পক্ষে তিনি পুরান ঢাকার হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। ইকরামের সঙ্গে আরো সহযোগী এক শিক্ষককে খোঁজা হচ্ছে। 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯