রাজধানী | The Daily Ittefaq

অগ্রণী ব্যাংকের বিকালের পরীক্ষা স্থগিত

অগ্রণী ব্যাংকের বিকালের পরীক্ষা স্থগিত
অনলাইন ডেস্ক১৯ মে, ২০১৭ ইং ১৭:১১ মিঃ
অগ্রণী ব্যাংকের বিকালের পরীক্ষা স্থগিত
প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠার পর অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষার বিকালের অংশের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই পরীক্ষা গ্রহণ ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের।
 
অভিযোগের ব্যাপারে জানতে চাইলে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু তালেব ইত্তেফাক অনলাইনকে বলেন, ‘অগ্রণী ব্যাংকের পরীক্ষা আয়োজনের দায়িত্ব আমাদের ছিল। সুষ্ঠভাবে পরীক্ষা আয়োজনে আমার যথাসাধ্য চেষ্টা করেছি। তবুও সকালের পরীক্ষার পর প্রশ্নপত্র ফাঁসের বিভিন্ন অভিযোগ পাওয়ায় মেধাবী শিক্ষার্থীরা যেন ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য বৃহত্তর স্বার্থে অগ্রণী ব্যাংকের বিকেলের পরীক্ষা স্থগিত করা হয়েছে।’
 
পুরো বিষয়টি তদন্ত করে খুব শিঘ্ররই বিস্তারিত জানানো হবে।সকালের পরীক্ষা নিয়ে কি সিদ্ধান্ত হবে সেটাও পরে জানানো হবে বলে জানান এই অধ্যাপক।
 
পরীক্ষার্থীদের সংখ্যা বিবেচনায় শুক্রবার দুই ভাগে এই পরীক্ষার ব্যবস্থা করে ব্যাংক কর্তৃপক্ষ। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রথম ভাগের পরীক্ষা শুরুর আগেই একটি পত্রিকার অনলাইন সংস্করণে প্রশ্ন ফাঁসের অভিযোগ নিয়ে খবর আসে। ফেইসবুকেও অনেকে ‘ফাঁস হওয়া প্রশ্নের’ ছবি দিয়ে ক্ষোভ প্রকাশ করেন।  
 
এই পরিস্থিতিতে সকালের অংশের পরীক্ষা হয়ে যাওয়ার পর আয়োজক কর্তৃপক্ষ বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টায় নির্ধারিত দ্বিতীয় অংশের পরীক্ষা স্থগিত করে।  
 
দুই ভাগ মিলিয়ে মোট দুই লাখ ৩ হাজার চাকরিপ্রত্যাশী এই পরীক্ষায় অংশ নিয়েছে।এর মধ্যে সকালে ১১টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষায় অংশ নেন প্রায় এক লাখ চারকরিপ্রত্যাশী। আর বিকালে বাকিদের পরীক্ষা হওয়ার কথা ছিল।
 
বৃহস্পতিবার গভীর রাত থেকেই ফাঁস হওয়া প্রশ্ন ও তার উত্তর সামাজিক যোগাযোগের মাধ্যমে পরীক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়ে বলে জানিয়েছেন অংশগ্রহণকারীদের কয়েকজন। 
 
জাকির হোসেন নামের এক পরীক্ষার্থী বলেন, রাত থেকেই শুনছিলাম প্রশ্ন নাকি ফাঁস হয়েছে। সকালে হলে ঢোকার আগে দেখি প্রশ্ন দেখে দেখে উত্তর মুখস্ত করছে। পরে পরীক্ষার হলে প্রশ্ন পাওয়ার পর দেখি হুবহু মিল।
 
ইত্তেফাক/এমআই/রেজা
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ জুলাই, ২০১৭ ইং
ফজর৩:৫৮
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৪৯
এশা৮:১১
সূর্যোদয় - ৫:২৩সূর্যাস্ত - ০৬:৪৪