রাজধানী | The Daily Ittefaq

‘শোক দিবসে নগরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে’

‘শোক দিবসে নগরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে’
অনলাইন ডেস্ক১৩ আগষ্ট, ২০১৭ ইং ১৭:০১ মিঃ
‘শোক দিবসে নগরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে’
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরসহ নগরজুড়ে নিñনিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
 
তিনি বলেন, বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরসহ পুরো ৩২ নম্বর এলাকা সিসিটিভি’তে পর্যবেক্ষণ করা হবে। এজন্য ইতোমধ্যে দু’টি অস্থায়ী নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে।
 
আছাদুজ্জামান মিয়া আজ দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকার নিরাপত্তা ব্যবস্থা সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন। এসময় কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, মিজানুর রহমান, যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়, মীর রেজাউল আলম উপস্থিত ছিলেন।
 
ডিএমপি কমিশনার জাতীয় শোক দিবসে রাষ্ট্রীয় ও বিভিন্ন দলের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনে ধানমন্ডি ৩২ নম্বর ও আশপাশের সার্বিক নিরাপত্তা গ্রহণের বিষয়টি তুলে ধরেন।
 
তিনি বলেন, শোক দিবসে শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরে সর্বস্তরের মানুষের ঢল নামে। সকাল সাড়ে ৬টায় বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং পর্যায়ক্রমে স্পিকার, মন্ত্রীপরিষদের সদস্যবর্গ, ডেপুটি স্পিকার,সংসদ সদস্যগণ, সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও কূটনীতিকরা শ্রদ্ধা নিবেদনের পর সাধারণ জনগণের জন্য প্রবেশ গেট খুলে দেয়া হবে। 
 
শৃঙ্খলার স্বার্থে ট্রাফিক ব্যবস্থাপনা ও যান চলাচলে নতুন নির্দেশনা দেয়া হয়েছে বলেও তিনি ব্রিফিংয়ে উল্লেখ করেন।
 
ডিএমপি কমিশনার বলেন,নিরাপত্তার স্বার্থে ধানমন্ডি লেকে নৌ পুলিশ ও ফায়ার ব্রিগেডের টহল থাকবে। এছাড়া ডগস্কোয়াড, বোম্ব ডিস্পোজাল ইউনিট, সোয়াতও সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। 
 
আছাদুজ্জামান মিয়া বলেন, পুরো ধানমন্ডি ৩২ নম্বর ও আশপাশের এলাকা নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। চেকপোস্ট ও আর্চওয়ে পেরিয়ে সকলকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে যেতে হবে । নিরাপত্তার স্বার্থে ট্রলি ব্যাগ, হাতব্যাগ, ভ্যানিটি ব্যাগ, দিয়াশলাই, আগ্নেয়াস্ত্র, চাকু, ছুরি নিষিদ্ধ থাকবে বলেও জানান তিনি। 
 
কমিশনার বলেন, শোক দিবসে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে আশপাশ এলাকার বাসাবাড়ি, মেস, ছাত্রাবাস, হোটেল, রেস্টুরেন্ট ও দোকানে তল্লাশি চালাবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।বাসস।
 
ইত্তেফাক/রেজা
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৮ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৬
যোহর১১:৫৬
আসর৪:৩৫
মাগরিব৬:৪৩
এশা৮:০৫
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৩৮