রাজধানী | The Daily Ittefaq

প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ

প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ
ইত্তেফাক রিপোর্ট২৩ আগষ্ট, ২০১৭ ইং ০৯:০৩ মিঃ
প্রধান বিচারপতির সঙ্গে গওহর রিজভীর সাক্ষাৎ
 
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী। গতকাল মঙ্গলবার বিকালে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির খাস কামরায় গিয়ে তিনি এ সাক্ষাত করেন। এ প্রসঙ্গে জানতে চাইলে প্রধান বিচারপতির একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান ইত্তেফাককে জানান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বিকাল ৩টার পর প্রায় ৪০ মিনিট তিনি অবস্থান করেন। তবে বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে তিনি কিছু বলতে পারেননি।
 
ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর এর পক্ষে-বিপক্ষে বক্তব্য উদ্দেশে মাহবুব-উল আলম হানিফ বলেছেন, আমরা চাই না জনগণ আপনার বিরুদ্ধে রুখে দাঁড়াক, সেটি ভালো দেখায় না। হানিফ বলেন, আপনি (প্রধান বিচারপতি) নিজেই বলেছিলেন যে, শান্তি কমিটির সদস্য ছিলেন। এর দ্বারা আপনি কি বুঝাতে চেয়েছেন? রাজাকার, শান্তি কমিটির সদস্যরা তো পাকিস্তানের সৈনিক ছিল, তাদেরকে জনগণ বাংলার মাটিতে দেখতে চায় না।
 
তিনি আরো বলেন, পাকিস্তানের প্রতি যদি দরদ, অনুরাগ থাকে, তাহলে সেখানে চলে যান। কেউ তো নিষেধ করবে না, সেই অধিকার আপনার আছে। বাংলার জনগণ রুখে দাঁড়ালে অনেকেই পালাবার পথ পাবে না। ষোড়শ সংশোধনীর রায় নিয়ে বিচার বিভাগ, সরকার এবং ক্ষমতাসীন দলের মধ্যে চলমান বিতর্কের প্রসঙ্গ তুলে ধরে প্রধান বিচারপতির উদ্দেশে হানিফ বলেন, ষড়যন্ত্র এখনো থেমে নেই। এখন আদালতের মাধ্যমে নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে। সরকারকে আপনি হুমকি দিচ্ছেন। এটা স্বাধীন বাংলাদেশ, পাকিস্তান নয়। মুক্তিযুদ্ধে পাকিস্তানকে পরাজিত করে আমরা এ দেশ স্বাধীন করেছি। বাঙালি বীরের জাতি, আমাদের হুমকি দিয়ে কোনো লাভ নেই। দেশের জনগণ যদি একবার জেগে যায়, তাহলে অনেকে পালাবার পথ খুঁজে পাবেন না।
 
 
তিনি আরো বলেন, ‘যদি বিচারকের চেয়ারে বসে বারবার দেশের রাজনীতি নিয়ে কথা বলেন, সরকারের বিরুদ্ধে কথা বলেন, ষড়যন্ত্রের পথে হাঁটেন এবং শপথ ভঙ্গ করেন তাহলে আপনার আর ওই চেয়ারে থাকার নৈতিক অধিকার থাকে না। জনগণও আর ওই চেয়ারে বেশিদিন আপনাকে দেখতে চায় না। বিচারপতি তোমার বিচার করবে এবার জনতা। সাংবিধানিক পদের শপথ ভঙ্গ করে বারবার রাজনীতির বিরুদ্ধে একের পর এক কথা বলবেন, এটা বাংলাদেশের জনগণ বারবার বরদাশত করবে না।’
 
 
জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।
 
ইত্তেফাক/এমআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪