রাজধানী | The Daily Ittefaq

হটলাইনে অভিযোগ পেলেই তাৎক্ষণিক অভিযানে দুদক

হয়রানিমুক্ত সরকারি সেবা
হটলাইনে অভিযোগ পেলেই তাৎক্ষণিক অভিযানে দুদক
ইত্তেফাক রিপোর্ট১১ অক্টোবর, ২০১৭ ইং ২০:০২ মিঃ
হটলাইনে অভিযোগ পেলেই তাৎক্ষণিক অভিযানে দুদক
দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইনে ‘১০৬’ অভিযোগ করার সঙ্গে সঙ্গে অভিযান পরিচালনা করেছে সংস্থাটির একটি বিশেষ দল। বুধবার সকালে হটলাইনে অভিযোগ পাওয়ার পর ঢাকার জিপিওতে অভিযান চালিয়েছে দুদক টিম। 
 
এ প্রসঙ্গে দদুক মহাপরিচালক মোহম্মদ মুনীর চৌধূরী বলেন, প্রাপ্ত অভিযোগের সত্যতা নিশ্চিত করেই অভিযান চলছে। সামনে এ অভিযানের মাত্রা ও আওতা আরও বাড়ানো হবে। অভিযান পরিচালনার জন্য কমিশনের একাধিক টিম সশস্ত্র পুলিশসহ সর্বদা প্রস্তুত রাখা হয়েছে। সরকারি অফিসে ঘুষ-দুর্নীতির খবর পেলে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে যাবে।
 
বুধবারের অভিযানের ব্যাপারে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য এ বিষয়ে বলেন, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন ১০৬)-এ এক ভুক্তভোগী নাগরিক অভিযোগ করে জানান ঢাকার জিপিওতে  বৈদেশিক পার্শেল প্রেরণের কার্যক্রমে অতিরিক্ত অর্থ দাবি করা  হচ্ছে। তাৎক্ষণিকভাবে দুদকের দু’জন সহকারী পরিচালকের নেতৃত্বে একটি ৫ সদস্যের সশস্ত্র পুলিশ ফোর্সসহ একটি এনফোর্সমেন্ট টিম গঠন করে তাৎক্ষণিক অভিযান পরিচালনা করা হয়। টিমটি বেলা সাড়ে দশটায় পৌঁছে যায় জিপিওর বৈদেশিক ডাক প্রেরণ শাখায়। এনফোর্সমেন্ট টিমের সদস্যদের উপস্থিতিতে বদলে যায় জিপিওর দৃশ্যপট। অতিরিক্ত টাকা আদায়ের ঘটনা বন্ধ হয়ে যায়। দুদক টিমের সদস্যরা পর্যবেক্ষণে প্রায় দুই ঘণ্টা। তারা সেবা প্রদানের কিছু ত্রুটি-বিচ্যূতির কথা জেনে প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন হয়রানিমুক্ত সেবা প্রদানের পরামর্শ প্রদান করেন।
 
একইভাবে গত সোমবার হটলাইনে এক নাগরিক অভিযোগ করেন, ঢাকা মেডিক্যাল কলেজের মালামাল বিক্রির টেন্ডার প্রক্রিয়ায় দুর্নীতির ঘটনা ঘটতে যাচ্ছে। তাৎক্ষণিকভাবে দুদক এনফোর্সমেন্ট টিম হাজির হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে। পরিচালকের সঙ্গে কথা বলেন টিমের সদস্যরা। টিমের সদস্যরা নিলাম কার্যক্রম সরাসরি পর্যবেক্ষণ করেন। 
এদিকে ঢাকার বাইরে বাগেরহাটের রামপাল স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের জন্য দুর্নীতির মাধ্যমে  নিম্ন মানের খাবার পরিবেশনের অভিযোগ পায় হটলাইন ১০৬। তাৎক্ষণিক দুদক কর্তৃপক্ষ  স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দেন। তাৎক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনা করে খাদ্য সরবরাহকারীকে জরিমানা করে মোবাইল কোর্ট। সে থেকে গত ১ সপ্তাহ ওই হাসপাতালে মানসম্মত খাদ্য সরবরাহ করা হচ্ছে।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮