রাজধানী | The Daily Ittefaq

উদ্ধার হয়নি সাবেক রাষ্ট্রদূত মারুফ

উদ্ধার হয়নি সাবেক রাষ্ট্রদূত মারুফ
ইত্তেফাক রিপোর্ট০৭ ডিসেম্বর, ২০১৭ ইং ২১:৪২ মিঃ
উদ্ধার হয়নি সাবেক রাষ্ট্রদূত মারুফ
 
রহস্যজনকভাবে ‘নিখোঁজ’সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামানের চার দিনেও খোঁজ মেলেনি। সোমবার সন্ধ্যা থেকে নিখোঁজ থাকা মারুফ জামানের সন্ধান পেতে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী। তবে দিন যতই যাচ্ছে পরিবারের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ততই বাড়ছে। মারুফ জামানের পরিবার বলছে, তার মোবাইল ফোনের সর্বশেষ অবস্থান ছাড়া আর কোনো তথ্যই দিতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 
 
মারুফ জামানের ছোট ভাই রিফাত জামান গতকাল ইত্তেফাককে বলেন, তার ভাইকে খুঁজে বের করতে পুলিশ আন্তরিকভাবে চেষ্টা করছে। তার ভাইয়ের গাড়িটি ধানমন্ডি থানায় হেফাজতে রয়েছে। পুলিশ ফেরত দেয়ার কথা বলেছে। আমরা ২-১ দিনের মধ্যে নিয়ে নিব।    
 
এদিকে, সাবেক রাষ্ট্রদূত মারুফ জামানসহ সকল নিখোঁজদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। বৃহস্পতিবার সন্ধ্যায় আর্মি শুটিং রেঞ্জে পুলিশ বার্ষিক শুটিং ও আইজি কাপ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ উপলক্ষে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
 
আইজিপি বলেন, মারুফ জামান নিখোঁজ হয়েছে বলে পরিবার জিডি করেছে, সেই ভিত্তিতে পুলিশ তদন্ত করছে। নিখোঁজদের মধ্যে বেশিরভাগকেই পুলিশ উদ্ধার করতে সক্ষম হয়েছে। নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে পুলিশ আন্তরিক। বেশিরভাগ নিখোঁজ ব্যক্তিই উদ্ধার হয়েছে, মারুফ জামানও উদ্ধার হবেন। তবে সকল নিখোঁজেরই আলাদা কারণ রয়েছে।
 
মারুফ জামানের নিখোঁজের পরদিন মঙ্গলবার খিলক্ষেত এলাকা থেকে তার ব্যক্তিগত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। তার সর্বশেষ অবস্থান ছিল সোমবার সন্ধ্যা ৭টা ১৯ মিনিটে দক্ষিণখানের কাওলা এলাকায়। মারুফ জামান ২০০৮ সালে ভিয়েতনামে রাষ্ট্রদূত ছিলেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর (ষষ্ঠ শর্ট কোর্স) একজন অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন। পরে পররাষ্ট্র ক্যাডারে আত্তীকরণ হন। কাতার, ভিয়েতনামসহ বিভিন্ন দেশে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন দূতাবাস ও হাইকমিশনে দায়িত্ব পালন শেষে অবসর জীবনযাপন করছেন তিনি। মারুফ জামান নিখোঁজের ঘটনায় তার মেয়ে সামিহা জামান ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
 
ইত্তেফাক/ইউবি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮