রাজধানী | The Daily Ittefaq

ঢাকা সেনানিবাসে ট্রানজিট পাস ছাড়া চলাচলে নিষেধাজ্ঞা

ঢাকা সেনানিবাসে ট্রানজিট পাস ছাড়া চলাচলে নিষেধাজ্ঞা
বিশেষ প্রতিনিধি২৩ ডিসেম্বর, ২০১৭ ইং ১২:৫৭ মিঃ
ঢাকা সেনানিবাসে ট্রানজিট পাস ছাড়া চলাচলে নিষেধাজ্ঞা
 
ঢাকা সেনানিবাসে আগামী ১ জানুয়ারি থেকে ট্রানজিট পাস ছাড়া জনসাধারণের প্রবেশ এবং চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে কর্তৃপক্ষ। এ নিষেধাজ্ঞা অনুযায়ী রজনীগন্ধা সুপার মার্কেট-সৈনিক ক্লাব এম.পি চেকপোস্ট এবং মাটিকাটা-জিয়া কলোনি-এমপি চেকপোস্ট দিয়ে বেসামরিক ব্যক্তিবর্গের চলাচল বন্ধ থাকবে। এই পথে চলতে হলে ক্যান্টনমেন্ট বোর্ড থেকে ট্রানজিট পাস সংগ্রহ করতে হবে।
 
সেনানিবাস এলাকায় নোটিস টাঙিয়ে এই নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। এতে বলা হয়েছে  আগামী ১ জানুয়ারি ২০১৮ থেকে পাস ছাড়া সেনানিবাসের অভ্যন্তরে সর্বসাধারণের প্রবেশ নিষেধ। ২০১৭ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড থেকে সেনানিবাস এলাকায় প্রবেশের অনুমতি পাস সংগ্রহ করতে হবে।
 
ঢাকা সেনানিবাস এলাকায় বসবাসকারী ব্যক্তিবর্গের বাসায় অবস্থান করা বেসামরিক ব্যক্তিবর্গের (আত্মীয়/ কেয়ারটেকার/ গার্ড/ ড্রাইভার/ কাজের লোক ইত্যাদি) জন্য বাড়ির মালিকের আবেদনের পরিপ্রেক্ষিতে ক্যান্টনমেন্ট বোর্ডের অস্থায়ী আবাসিক পাস সরবরাহ করা হয়ে থাকে। এতে আরও বলা হয়, সেনানিবাস এলাকায় কোনো বাসায় পলাতক /সাজাপ্রাপ্ত আসামি অবস্থান করলে এর দায়-দায়িত্ব সম্পূর্ণভাবে বাড়ির মালিককে বহন করতে হবে।
এছাড়া সেনানিবাস এলাকায় অনুমতি ছাড়া প্রবেশ করলে বেআইনি প্রবেশের জন্য যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে এবং সেনানিবাস এলাকায় কোনো রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করা যাবে না।
 
নোটিসের বিষয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লে. কর্নেল রাশিদুল হাসান গণমাধ্যমকে বলেন, ক্যান্টনমেন্ট এলাকার নিরাপত্তা নিশ্চিত করার জন্য এই পদক্ষেপ নেয়া হয়েছে। এটা এর আগেও করা হয়েছে। সেই ধারাবাহিকতায় এবারও নোটিস দেয়া হয়েছে। বেসামরিক জনগণ যারা ক্যান্টনমেন্টের ভেতরে যাতায়াত করেন, এই নোটিসের মাধ্যমে তাদের আবার বিষয়টি জানানো হয়েছে, যেন সবাই সতর্ক হয়।
 
ইত্তেফাক/এমআর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪