রাজধানী | The Daily Ittefaq

লেকহেড গ্রামার স্কুলের পরিচালক গ্রেফতার

লেকহেড গ্রামার স্কুলের পরিচালক গ্রেফতার
আজ আদালতে হাজির করা হতে পারে
বিশেষ প্রতিনিধি২১ জানুয়ারী, ২০১৮ ইং ০৯:০২ মিঃ
লেকহেড গ্রামার স্কুলের পরিচালক গ্রেফতার
 
রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের পরিচালক খালেদ হাসান মতিন গ্রেফতার হয়েছেন। আইন-শৃঙ্খলা বাহিনীর একটি সংস্থার বিশেষ টিম শনিবার বিকালে তাকে গুলশান-১ এলাকা থেকে আটক করে। সূত্র জানায়, এ সময় তার কাছ থেকে জব্দ করা হয়েছে মোটা অংকের টাকা। আজ রবিবার তাকে আদালতে হাজির করা হতে পারে।
 
এ দিকে খালেদ হাসান মতিনকে তুলে নেবার ঘটনায় গতকাল সন্ধ্যায় গুলশান থানায় একটি সাধারণ ডাইরি (জিডি- নম্বর ১৩৭৮) করেছেন লেকহেড গ্রামার স্কুলের অফিস স্টাফ ইদ্রিস আলী। জিডির বিষয়টি নিশ্চিত করেছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) সালাউদ্দিন মিয়া।
 
তিনি জানান, জিডিতে বলা হয়, গতকাল বিকাল ৪টার দিকে সাদা পোশাকে ৭/৮ জন লোক গুলশান-১  সেকশনস্থ লেকহেড গ্রামার স্কুলের সামনে থেকে খালেদকে মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায়। তার ব্যবহূত মোবাইল ফোন ঘটনার পর থেকে বন্ধ রয়েছে।
 
উল্লেখ্য, জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে গত বছরের ৫ নভেম্বর  ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান  লেকহেড গ্রামার স্কুলের গুলশান ও ধানমন্ডির দু’টি শাখা বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। প্রতিষ্ঠানটি মন্ত্রণালয়ের অনুমোদন না থাকা এবং ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমের পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত বলে উল্লেখ করা হয়। এরপর গত বছরের ৭ নভেম্বর ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট   ইলিয়াস মেহেদী স্কুলটির দু’টি শাখা বন্ধ করে দেন।
 
গত ৯ নভেম্বর লেকহেড স্কুলের দুটি শাখা বন্ধের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে স্কুলের মালিক খালেদ হাসান মতিন ও ১২ জন শিক্ষার্থীর অভিভাবকদের পক্ষে দু’টি রিট দায়ের করা হয়। ওই রিটের পরিপ্রেক্ষিতে সুপ্রিম  কোর্ট স্কুলটি খুলে দেওয়ার আদেশ দেন। কিন্তু পরে আবারও তা স্থগিত করে দেয় হাইকোর্ট। পরে আবারও আদালত স্কুলটি খুলে দেওয়ার নির্দেশ দেয়। গত ১২ জানুয়ারি ঢাকা জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয় থেকে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট স্কুলটি খুলে দেয়। এর পরদিন ১৩ জানুয়ারি থেকেই স্কুলটি খোলা রাখা হয়। লেকহেড স্কুলের প্রধান প্রশাসনিক কর্মকর্তা আসিফ ইশতিয়াক।
 
ইত্তেফাক/আনিসুর
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১১
যোহর১২:১৩
আসর৪:২০
মাগরিব৬:০০
এশা৭:১৩
সূর্যোদয় - ৬:২৭সূর্যাস্ত - ০৫:৫৫