রাজধানী | The Daily Ittefaq

একুশের চেতনায় অপশক্তির ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে

একুশের চেতনায় অপশক্তির ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে
মহান শহীদ দিবসে জাতীয় পার্টি-জেপি’র আলোচনা সভায় বক্তারা
ইত্তেফাক রিপোর্ট২৩ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ০১:২২ মিঃ
একুশের চেতনায় অপশক্তির ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে

২০১৮ সাল বাঙালি জাতির জাতীয় জীবনে একটি গুরুত্বপূর্ণ বছর। স্বাধীনতার বিপক্ষের শক্তিকে মোকাবিলায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে প্রস্তুত থাকতে হবে। মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। একুশের চেতনাই হচ্ছে অপশক্তির কাছে মাথা নত না করা, সেই চেতনাকে ধারণ করে পাকিস্তানের প্রেতাত্মাদের পরাজিত করে সরকারের ধারাবাহিকতা রক্ষা করতে হবে। বর্তমান গণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে অপশক্তিদের যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করতে জেপি কর্মীরা প্রস্তুত রয়েছে। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি কনফারেন্স হলে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলামের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান খলিলের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু বলেন, মহান একুশে ফেব্রুয়ারি শহীদদের ত্যাগের বিনিময়ে বাঙালি জাতি সত্ত্বার বিকাশ ঘটেছিল। ৫২ এর ভাষা আন্দোলনে স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারাবরণের মাধ্যমে বাঙালি জাতির মুক্তির ভিত্তি তৈরি হয়েছিল। আর এর মাধ্যমেই স্বাধীনতার বীজ বপন হয়েছিল। তিনি বলেন, জাতীয় পার্টির (জেপি) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু ষাটের দশকে স্বাধীনতার আন্দোলনে আর্থিক সহযোগিতা দিয়ে সবাইকে সংগঠিত করেছেন। তিনি শুধু তফাজ্জল হোসেন মানিক মিয়ার পুত্র নয়, তিনি ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী ছিলেন। তাঁর অবদান অনেক। সেটা মানুষ জানে না।

সম্মানিত অতিথি ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, তরুণদের কাছে একুশের ইতিহাস এখনও স্পষ্ট নয়। একুশের সঠিক ইতিহাস তরুণ প্রজন্মকে জানাতে হবে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, জাতীয় পার্টির (জেপি) নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকী, প্রেসিডিয়াম সদস্য এএইচএম সালাহ উদ্দিন মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমদ মুক্তা, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রেনু, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব আমিনুল ইসলাম তপন ও জাতীয় যুব সংহতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জাতীয় যুব সংহতির সহ-সভাপতি দেলওয়ার হোসেন নান্নু। শেখ শহীদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে এখনই দেশবাসীকে শপথ নিতে হবে। ৫২ ও ৭১ এর ন্যায় বাংলার ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে হবে। আর গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় জাতীয় পার্টি অতন্দ্র প্রহরী হয়ে কাজ করতে প্রস্তুত রয়েছে।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০