রাজধানী | The Daily Ittefaq

ঢাবির তিন শিক্ষার্থীকে তুলে নিয়ে পরে ছেড়ে দিল র‌্যাব

ঢাবির তিন শিক্ষার্থীকে তুলে নিয়ে পরে ছেড়ে দিল র‌্যাব
বিশ্ববিদ্যালয় রিপোর্টার২৩ মার্চ, ২০১৮ ইং ০৯:৩৮ মিঃ
ঢাবির তিন শিক্ষার্থীকে তুলে নিয়ে পরে ছেড়ে দিল র‌্যাব
 
র‌্যাবের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন শিক্ষার্থীকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উপাচার্য ভবন সংলগ্ন কলাভবনের গেট থেকে তাদের তুলে নেওয়া হয়।
 
তুলে নেওয়া তিন ছাত্র হলেন- তানভীর, ফয়সল ও হিমেল। এর মধ্যে তানভীর বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের আবাসিক ছাত্র।  অন্য দুইজনের বিষয়ে বিস্তারিত জানা যায়নি। এ ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা গাড়ি ভাঙচুর করে। পরে প্রক্টরিয়াল বডি আটককৃত শিক্ষার্থীদের ছেড়ে দেওয়ার তথ্য জানালে, পরিস্থিতি শান্ত হয়।
 
প্রত্যক্ষদর্শী কয়েকজন ঢাবি ছাত্র জানান, মোটর সাইকেলে ওই তিন ছাত্র র‌্যাবের একটি হাই-এস মডেলের গাড়িকে কোনো এক কারণবশত আটকায়। ওই তিন ছাত্র গাড়ির চালককে বের হয়ে আসতে বলে। কিন্তু চালক না বেরিয়ে আসলে তারা গাড়ির লুকিং গ্লাস ভাঙচুর করে। পরে গাড়িতে র্যাবের পোশাক পরিহিত ১০-১২ জন সদস্য বের হয়ে তাদেরকে অস্ত্র ঠেকিয়ে বেদম মারধর শুরু করে। মোটরসাইকেলের হেলমেট দিয়ে র‌্যাব সদস্যরা ছাত্রদের আহত করে।’ সরেজমিনে ঘটনাস্থলে উপস্থিত হয়ে একটি সাদা রঙের অ্যাপাচি মোটর-বাইক ও ছোপ ছোপ রক্ত পড়ে থাকতে দেখা যায়।
 
পরে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সদস্য ও কয়েকজন সহকারী প্রক্টর যান। এসময় শিক্ষার্থীরা বিক্ষোভ করতে শুরু করে। তারা বিশ্ববিদ্যালয়ের পথে আগত বিভিন্ন রুটের গাড়ি আটকাতে থাকে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসানসহ সংগঠনটির কয়েকজন সিনিয়র  নেতা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। সহকারী প্রক্টর সোহেল রানা তুলে নেওয়া তিনজনকে ছেড়ে দেয়া হয়েছে জানালে ছাত্ররা নিবৃত্ত হয়।
 

ইত্তেফাক/এএম

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ জুলাই, ২০১৮ ইং
ফজর৩:৫৭
যোহর১২:০৫
আসর৪:৪৪
মাগরিব৬:৫০
এশা৮:১২
সূর্যোদয় - ৫:২২সূর্যাস্ত - ০৬:৪৫