রাজধানী | The Daily Ittefaq

জাবালে নূর পরিবহণের রুট পারমিট বাতিল করা হবে: শাজাহান খান

জাবালে নূর পরিবহণের রুট পারমিট বাতিল করা হবে: শাজাহান খান
অনলাইন ডেস্ক৩০ জুলাই, ২০১৮ ইং ১৮:৪১ মিঃ
জাবালে নূর পরিবহণের রুট পারমিট বাতিল করা হবে: শাজাহান খান
ফাইল ছবি
জাবালে নূর পরিবহনের রুট পারমিট বাতিল করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, ‘আপাতত দৃষ্টিতে মনে হচ্ছে জাবালে নূরের চালকরা দোষী। তদন্তে এটা প্রমাণ হলে জাবালে নূরের রুট পারমিট বাতিল করা হবে।’
 
আজ সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
 
শাজাহান খান বলেন, শিক্ষার্থী মারা যাওয়ার ঘটনায় অবশ্যই দোষী ব্যক্তির কঠোর শাস্তি হবে। প্রাথমিকভাবে আমরা দেখেছি, বাস চালকেরই দোষ। তবে তদন্তের পরই এর বিচার হবে। আমি আন্দোলনরত ভাই-বোনদের আশ্বস্ত করে বলতে চাই, অবশ্যই দায়ীদের বিচার হবে। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছি।
 
ছাত্রদের দাবির বিষয়ে মতামত জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ছাত্র বন্ধুদের বলতে চাই, পদত্যাগ করলেই কী এই সমস্যা সমাধান হবে? আমি পদত্যাগ করলেই যদি সমস্যার সমাধান হয়, দুর্ঘটনা কমে, তাহলে কোনো অসুবিধা নেই। বাংলাদেশে দুর্ঘটনা কমানোর জন্য যত কার্যক্রম বিভিন্ন সরকারের সময়ে আমার নেতৃত্বে করতে পেরেছি, প্রত্যেকটি সরকারের সময়ে দুর্ঘটনা হ্রাস পেয়েছে।’
রবিবার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। একই ঘটনায় অনেকে শিক্ষার্থী আহত হয়েছে।
 
শাজাহান খান বলেন, সড়ক পরিবহনের সুষ্ঠু ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর ৬ নির্দেশনা বাস্তবায়নে মঙ্গলবার পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে।
 
নৌমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সড়ক দুর্ঘটনা রোধের জন্য তিনটি মন্ত্রণালয়কে দায়িত্ব দিয়েছিলেন। আমি যেহেতু পরিবহন সেক্টরের সঙ্গে জড়িত তাই এটা অবশ্যই আমার দায়িত্ব। আমি দুর্ঘটনা কমিয়ে বিভিন্ন সেক্টরে শান্তি ফিরিয়ে এনেছি। গার্মেন্ট সেক্টরের জ্বালাও-পোড়াও বন্ধ করেছি। বাসস।
 
ইত্তেফাক/এমআই
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭