রাজধানী | The Daily Ittefaq

আন্ত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

আন্ত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন
অনলাইন ডেস্ক৩১ জুলাই, ২০১৮ ইং ২১:৩২ মিঃ
আন্ত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন
ঢাকা বিভাগীয় আন্ত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ বিতর্ক প্রতিযোগিতা শেষ হয়েছে। শহীদ আনোয়ার গার্লস কলেজে ৪ দিন ব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয় শনিবার। প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এরিয়া কমান্ডার, সদর দফতর লজিস্টিকস এরিয়া, ঢাকা সেনানিবাস।
 
ছায়া সংসদের আদলে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতাটি স্পিকার হিসেবে পরিচালনা করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যন হাসান আহমেদ চৌধুরী কিরণ। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন শহীদ আনোয়ার গার্লস কলেজের গভার্নিং বডির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল ইকবাল আহমেদ ও অধ্যক্ষ কর্নেল মোহাম্মদ ওয়াহিদুর রহমান।
 
সড়ক দুঘর্টনা রোধে করনীয় নিয়ে স্কুল বিভাগের গ্র্যান্ড ফাইনাল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় শহীদ বীর উত্তম লে. আনোয়ার গার্লস কলেজ ও রানার আপ হয় আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল। অন্যদিকে সাংস্কৃতিক জাগরণের মাধ্যমে নৈতিক মূল্যবোধ তৈরি করতে করনীয় শীর্ষক কলেজ পর্যায়ে চুড়ান্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ও রানার আপ হয় মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।
 
প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান বলেন, আমাদের  মুক্তিযুদ্ধের ইতিহাস ভালো করে জানতে হবে। জানতে হবে আমাদের শিল্প, সাহিত্য ও ইতিহাসকেও। রবীন্দ্রনাথ, নজরুল, জসীমউদ্দিন, শরৎচন্দ্র, কবি শামসুর রহমান আমাদের সাংস্কৃতির অংশ। সাম্প্রদায়িকতা আমাদের সাংস্কৃতির অংশ নয় উল্লেখ করে তিনি বলেন আজকের এই মেধাবী শিক্ষার্থীরাই আমাদের ভবিষ্যৎকে উজ্জ্বল করে দ্যুতি চড়াবে।
 
ডিবেট ফর ডেমোক্রেসির হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, জঙ্গিবাদ, মাদক, অপসংস্কৃতি মোকাবেলা করে শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষা গ্রহণ করতে হবে। জঙ্গিবাদ ও মাদকের অপব্যবহার মোকাবেলায় মসজিদের ইমাম, ইসলামি স্কলার, পুরহিত, জনপ্রতিনিধিসহ সমাজের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সাংস্কৃতিক জাগরণের মাধ্যমে নৈতিক, মূল্যবোধ গড়ে তুলতে হবে।  প্রতিযোগিতা শেষে বিজয়ী বিতার্কিকদের মধ্যে ট্রফি, ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।
 
ইত্তেফাক/আরকেজি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫৩
আসর৪:১৬
মাগরিব৬:০১
এশা৭:১৩
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৬