রাজধানী | The Daily Ittefaq

আজ শেষ হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি

আজ শেষ হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি
বিশেষ প্রতিনিধি১২ আগষ্ট, ২০১৮ ইং ০৯:২০ মিঃ
আজ শেষ হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি
 
ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন আজ রবিবার । গতকাল ছিল উপচে পড়া ভিড়। এ দিকে  গতকাল শনিবার  সার্ভারে ত্রুটির কারণে প্রায় এক ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকার কমলাপুর ও চট্টগ্রামে রেল স্টেশনে আগাম টিকিট বিক্রি শুরু হয়। আজ বিক্রি হবে ২১ আগস্ট যাত্রার টিকিট। গত ৮ আগস্ট থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়।
 
কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, গতকাল সকাল ৮টায় টিকিট বিক্রি শুরু হওয়ার পর সকাল সাড়ে ১০টার দিকে সার্ভারে সমস্যা দেখা দেয়। পরে ঠিক হয়।
 
রেলওয়ে সূত্র মতে, এবার ২০ আগস্টের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি। আর এজন্য গতকাল  টিকিট প্রত্যাশী মানুষের চাপও ছিল বেশি। তবে বুথের সংখ্যা কম হওয়ায় তাদের ভোগান্তিতে পড়তে হচ্ছে বলে বুথের সংখ্যা বাড়ানোর দাবি জানিয়েছেন সাধারণ মানুষ।
 
এদিকে সবাই স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরতে পারবেন বলে আশ্বাস দিয়েছে রেল কর্তৃপক্ষ। ১৮ আগস্ট থেকে চলবে ঈদ যাত্রার বিশেষ ট্রেন। এবারের  ঈদে তিন লাখেরও বেশি যাত্রী পরিবহনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ।
 
ঈদুল আজহা উপলক্ষে এবার প্রতিদিন কমলাপুর থেকে সারা দেশের উদ্দেশে ৬৬টি ট্রেন ছেড়ে যাবে। যার মধ্যে ৩২টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস।
 
অপরদিকে আগামী ১৫ আগস্ট থেকে শুরু হবে ফিরতি আগাম টিকিট বিক্রি। সেদিন দেয়া হবে ২৪ আগস্টের টিকিট। এছাড়া ১৬ আগস্ট ২৫ আগস্টের, ১৭ আগস্ট ২৬ আগস্টের, ১৮ আগস্ট ২৭ আগস্টের ও ১৯ আগস্ট ২৮ আগস্টের ফিরতি টিকিট দেয়া হবে।
 
আন্তঃজেলা বাস সার্ভিসই শেষ ভরসা
বাসের কাঙ্ক্ষিত টিকিট প্রাপ্তির যুদ্ধ শেষ। অনেকে পেয়েছেন আবার অনেকে ভালোমানের পরিবহনের টিকিট না পেয়ে এখন ধরনা দিচ্ছেন আন্তঃজেলা বাস সার্ভিসগুলোর কাউন্টারে।
 
২১ অথবা ২২ আগস্ট, ঈদুল আজহার সম্ভাব্য দিন ধরে প্রতি বছরের মতো এবারও ১৫ দিন আগে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। গত ৭ থেকে ১০ আগস্ট পর্যন্ত টানা তিনদিন বিক্রি হয়েছে বাসের আগাম  টিকিট।
 
সূত্র জানায়, হানিফ, শ্যামলী, এসআর কিংবা ডিপজলের মতো পরিবহনগুলোর সব রুটের টিকিট বিক্রি শেষ হয়েছে। ফলে টিকিট প্রত্যাশীরা এখন ছুটছেন আঞ্চলিক বাস কাউন্টারগুলোতে।
 
ইত্তেফাক/মোস্তাফিজ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০