রাজধানী | The Daily Ittefaq

শোককে শক্তিতে পরিণত করার আহ্বান

শোককে শক্তিতে পরিণত করার আহ্বান
অনলাইন ডেস্ক১৫ আগষ্ট, ২০১৮ ইং ১৪:০২ মিঃ
শোককে শক্তিতে পরিণত করার আহ্বান
নানান আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
 
আজ বুধবার ১৫ আগস্ট এ উপলক্ষে কলেজ অডিটোরিয়ামে দোয়া মাহফিল, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা, ভিডিও ডকুমেন্টরি প্রদর্শনী ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
 
জাতীয় সংগীত গাওয়া ও এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব করেন কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল কাজী শরীফউদ্দিন পদাতিক। সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বক্তরা বঙ্গবন্ধু শেখ মুজিবুরর হমানের আত্নজীবনী তুলে ধরেন।
 
সভাপতি  বলেন, যার জন্ম না হলে এ দেশ স্বাধীন হত না সেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি মুক্তি সংগ্রামের অবিসংবাদিত মহান নেতার আজ শাহাদাত্ বার্ষিকী,যার সাহসী ও আপসহীন নেতৃেত্ব পাকিস্তানি শাসনের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল বীর বাঙালী। যদি আমরা বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ গড়ায় অংশ গ্রহণ করি তাহলে এ দেশ একদিন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে। অনুষ্ঠান শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এ সময় অত্র কলেজের উপাধ্যক্ষ,শিক্ষকম্ললী, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকগণউপস্থিত ছিলেন।
 
ইত্তেফাক/এএম

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩