রাজধানী | The Daily Ittefaq

গাবতলীর হাটে ৪২মণ ওজনের ‘বাজারের রাজা’, দাম ২৮ লাখ

গাবতলীর হাটে ৪২মণ ওজনের ‘বাজারের রাজা’, দাম ২৮ লাখ
অনলাইন ডেস্ক১৯ আগষ্ট, ২০১৮ ইং ১৭:৩৫ মিঃ
গাবতলীর হাটে ৪২মণ ওজনের ‘বাজারের রাজা’, দাম ২৮ লাখ
আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটে আসছে বিশাল বিশাল আকারের গরু। রাজধানীর গাবতলী হাটে এখন পর্যন্ত সবচেয়ে বড় গরুর তকমা জুটেছে 'বাজারের রাজা'র গায়ে।
 
হাটে ক্রেতাসহ উৎসুক জনতা ভিড় করছেন ষাড় গরুটি দেখতে। বিক্রেতা বাজারের এ রাজার দাম হাঁকছে ২৮ লাখ টাকা। ক্রেতাদের তরফ থেকে এখন পর্যন্ত সর্বোচ্চ দাম উঠেছে ১৮ লাখ টাকা।
 
গাবতলীর হাটের এবারের আর্কষণ ‘বাজারের রাজা’ নিজেই। আর কেনই বা হবে না। ‘বাজারের রাজা’ যে ৪২মণ ওজনের বিশালদেহী অস্ট্রেলিয়ার পিউর ফ্রিজিয়ান বিটের গরু। প্রথমে দেখলে অনেকেরই হঠাৎ মনে হতে পারে কোনো গরু নয় এ যেন আস্ত এক বিশাল হাতি। আর এমন বিশালদেহী ও ওজনের কারণে ‘হাটের রাজার’ ব্যাপারী আবেগাপ্লুত হয়ে তো বলেই ফেলেছেন এইটি নাকি এখন পর্যন্ত বাংলাদেশর সব থেকে বড় গরু।
 
বিশালদেহী গরুটি সম্পর্কে ব্যাপারী রাজু বলেন, ২০১৩ সালে ‘বাজারের রাজা’ জন্ম। পিউর ফ্রিজিয়ান বিটের এই গরুটি সরাসরি অস্ট্রেলিয়া থেকে আমদানি করা হয়েছে। বিগত ৫ বছরে ধরে গরুটিকে আমরা সিরাজগঞ্জের একটি খামারে লালন পালন করি।
 
তিনি বলেন, গরুটির নেট ওজন ১৭’শ কেজি অর্থাৎ সাড়ে ৪২ মন। আমরা শুক্রবার গরুটিকে হাটে তুলি। এর পর থেকে মানুষজনের ভিড় বেড়ে চলেছে। মানুষ জনের এমন ভিড় দেখে খুব গর্ব হচ্ছে আমাদের। আর মানুষজন ডাকে ‘বাজারের রাজা’। এর পর থেকে এই গরুর নাম ‘বাজারের রাজা’।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯