রাজধানী | The Daily Ittefaq

ডিএনসিসি এলাকা বর্জ্য মুক্ত

ডিএনসিসি এলাকা বর্জ্য মুক্ত
ইত্তেফাক রিপোর্ট২৩ আগষ্ট, ২০১৮ ইং ১৭:৩০ মিঃ
ডিএনসিসি এলাকা বর্জ্য মুক্ত
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন থেকে কোরবানি বর্জ্য অপসারণে নিজস্ব ২ হাজার ৭০০ জন পরিচ্ছন্ন কর্মীসহ সর্বমোট ৯ হাজার ৫০০ জন পরিচ্ছন্ন কর্মী নিরলস পরিশ্রম করে ঢাকা শহরকে বর্জ্য মুক্ত করেছেন। বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত ঈদ-উল-আযহা পরবর্তী সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবছর কোরবানি পশুর বর্জ্য ব্যবস্থাপনার মতো একটি চ্যালেঞ্জিং কাজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন পূর্ব ঘোষিত ২৪ ঘণ্টার মধ্যেই সাফল্যের সাথে সমাপ্ত করতে পেরেছে। এ বছর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের এলাকাসমূহে প্রথমদিনে আনুমানিক ২ লক্ষ ১৫ হাজার পশু কোরবানি হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কর্তৃক ১৮৩টি পশু জবাইর স্থান নির্ধারণ করা হয়েছিল।
 
এছাড়া সরকারি ও ব্যক্তি মালিকানাধীন আবাসিক কমপ্লেক্সের অভ্যন্তরে উপযুক্ত স্থান হিসেবে চিহ্নিত ৩৬৬টি স্থানসহ মোট ৫৪৯টি স্থানে উল্লেখযোগ্য সংখ্যক পশু কোরবানি দেয়া হয়েছে। বিগত বছরগুলোর তুলনায় এবছর নির্ধারিত স্থানে পশু কোরবানিতে জনগণের সাড়া ছিল উৎসাহব্যঞ্জক। নির্ধারিত স্থানে পশু জবাইয়ের সংখ্যা গত বছরের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে।
 
সংবাদ সম্মেলনের পূর্ব পর্যন্ত ওয়েব্রিজ ঢাকা অনুযায়ী ১ হাজার ৫৪৫টি ট্রিপে ৮ হাজার ৫০০ টন বর্জ্য ল্যান্ডফিলে পরিবহন করা হয়েছে। এই স্বল্পসময়ে বিপুল পরিমাণ বর্জ্য অপসারণ, বর্জ্য ব্যবস্থায়ন এবং সড়ক পরিচ্ছন্নতা কাজে ২৮০টি বিভিন্ন ধরনের যান-যন্ত্রপাতি নিয়োজিত ছিল। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন থেকে কোরবানি বর্জ্য অপসারণে নিজস্ব ২ হাজার ৭০০ জন পরিচ্ছন্ন কর্মীসহ সর্বমোট ৯ হাজার ৫০০ জন পরিচ্ছন্ন কর্মী নিরলস পরিশ্রম করে ঢাকা শহরকে আবর্জনা মুক্ত করেছেন।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র জামাল মোস্তফা, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন, তারেকুজ্জমান রাজিব, ডা. জিন্নাত আলী, দেওয়ান আব্দুল মান্নান, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল প্রমুখ।
 
ইত্তেফাক/বিএএফ
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০